জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

পাচারের সময় সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যশোরে বাহাদুরপুর এলাকায় ৩টি প্রাইভেটকার থেকে ১৩ কোটি ৫৮ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় আটক করা হয়েছে ছয়জনকে। তারা হলেন- জাহিদুল ইসলাম, নাজমুল হোসেন, আরিফ মিয়াজী, শাহজালাল, আবু হায়াত জনি ও রবিউল ইসলাম রাব্বি। গতকাল বুধবার বিকালে স্বর্ণগুলো জব্দ করা হয়। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে বিজিবি জানিয়েছে, ঢাকা থেকে স্বর্ণের বারগুলো সংগ্রহ করে ভারতে পাচার করার উদ্দেশ্যে সীমান্তে নেয়া হচ্ছিল।
বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ৩টি প্রাইভেটকারে স্বর্ণ পাচার হচ্ছে। পরে শহরের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তল্লাশি চৌকি বসিয়ে মেরুন রঙের (ঢাকা মেট্রো-গ-২৬-৩৩৮৭) একটি, সাদা রঙের (ঢাকা মেট্রো-গ-২৬-৩৫-৭৫) একটি ও একই রঙের (ঢাকা মেট্রো-ম-০০-৭০২৫) আরেকটি প্রাইভেটকার তল্লাশি করে প্রায় ১৬ কেজি ওজনের ১৩৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বাজারমূল্য ১৩ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। তল্লাশিকালে দেখা যায় স্বর্ণের বারগুলো প্রাইভেট কারের সামনের অংশে অভিনব কায়দায় প্রস্তুতকৃত বিশেষ বাক্সে বহন করা হচ্ছিল।
শাহেদ মিনহাজ ছিদ্দিকী আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, তারা ঢাকা থেকে স্বর্ণের বার সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে যশোর সীমান্ত এলাকায় নিয়ে যাচ্ছিল এবং স্বর্ণের বিনিময়ে ইউএস ডলার নিয়ে ঢাকায় ফেরত যাওয়ার পরিকল্পনা ছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান বিজিবি কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়