জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

পর্যবেক্ষকদের সঙ্গে ৯ জুন ইসির সংলাপ

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৯ জুন নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গে এবং ১২ জুন সাবেক নির্বাচন কমিশনারদের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বুধবার ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, ইসিতে নিবন্ধিত ১১৮টি নির্বাচন পর্যাবেক্ষক সংস্থার মধ্যে ৩০ থেকে ৩৫টি সংস্থাকে সংলাপে আমন্ত্রণ জানানো হতে পারে। বৈঠকটি বেলা ১১টায় নির্বাচন ভবনে অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১২ জুন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গেও বেলা ১১টায় বৈঠকে বসবে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন। ওই বৈঠকে সাবেক ইসি সচিবদেরও আমন্ত্রণ জানানো হতে পারে।
এর আগে গত ১৩ ও ২২ মার্চ এবং ৬ ও ১৮ এপ্রিল যথাক্রমে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী এবং নাগরিক সমাজ ও গণমাধ্যমের সঙ্গে সংলাপের আয়োজন করে ইসি। এতে দলীয় প্রভাবমুক্ত অংশগ্রহণমূলক নির্বাচন, সুষ্ঠু ভোটের নিরাপত্তা, ইভিএম ব্যবহারে আরো সময় নেয়া, বিভাগভিত্তিক একাধিক দিনে ভোটের আয়োজন, নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ ইত্যাদি সুপারিশ আসে।
কমিশন সেসব বিষয় আমলে নিয়ে ইতোমধ্যে বিচার বিশ্লেষণ করে নিজেদের অবস্থানও জানিয়েছে। এক্ষেত্রে আরো সময় নিয়ে সবার মতামতের ভিত্তিতে তারা ভোটের আয়োজন যাবেন। ২০২৪ সালের জানুয়ারি থেকে আগের ছয় মাসের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন সম্পন্ন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়