জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

টিটিইকে গুলি করার হুমকি : তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : চলন্ত ট্রেনে টিকেট চেকিং নিয়ে ভ্রাম্যমাণ টিকেট পরীক্ষক (টিটিই) আব্দুল আলীম মিঠুকে গুলি করে মাথার খুলি উড়িয়ে দেয়ার হুমকির ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে। এ ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে গতকাল বুধবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। এতে সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলীকে আহ্বায়ক এবং পাকশী রেলওয়ে সার্কেল সহকারী পুলিশ সুপার আমিন-উল-ইসলাম ও সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) এ কে এম নুরুল আলমকে সদস্য করা হয়। গতকাল বুধবার দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, আমাদের টিটিই অত্যন্ত দায়িত্বশীল এবং অত্যন্ত কর্তব্যপরায়ণ। তিনি ওই ট্রেনের ৮ জন বিনা টিকেটের যাত্রীকে জরিমানা করতে গেলে ওই ট্রেনের দায়িত্বরত এএসআই তাকে গুলি করার হুমকি দিয়েছে বলে জানতে পেরেছি। প্রকৃত ঘটনা জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
উল্লেখ্য, চলন্ত ট্রেনে টিকেট চেকিং নিয়ে বচসা এবং ভ্রাম্যমাণ টিকেট পরীক্ষককে (টিটিই) গুলি করে মাথার খুলি উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছেন এক সহকারী উপপরিদর্শক (এএসআই)। পাবনার ঈশ্বরদী রেলওয়ে পুলিশের ওই এএসআই একই ট্রেনে কর্তব্যরত ছিলেন।
মঙ্গলবার দুপুরে এ ঘটনাটি ঘটে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে। তাৎক্ষণিকভাবে বিষয়টি রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন কর্তব্যরত ট্রেন পরিচালক (গার্ড) এ এস এম ইকবাল মাহবুব এবং কর্তব্যরত টিটিই আব্দুল আলীম মিঠু।
টিটিই, গার্ডসহ রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। উল্লাপাড়া স্টেশনে পৌঁছার সময় ওই ট্রেনে কর্তব্যরত টিটিই আব্দুল আলীম বিশ্বাস মিঠু বিনা টিকেটের যাত্রীদের জরিমানাসহ টিকেট করিয়ে দিচ্ছিলেন। টিটিই এবং গার্ডের অভিযোগ, এ সময় রেলওয়ে পুলিশের এক কনস্টেবল টিটিই ও গার্ডকে উদ্দেশ করে বলেন, ‘আপনারা আমাদের এদিকে টিকেট চেকিং করতে কেন এসেছেন’। এ প্রশ্নে গার্ড ইকবাল মাহমুদ ওই পুলিশ সদস্যকে সংযত হয়ে কথা বলতে বলেন। এ নিয়ে গার্ড ও টিটিইর সঙ্গে বচসার সময় সেখানে এগিয়ে আসেন ট্রেনে ঈশ্বরদী জিআরপি পুলিশের সহকারী উপপরিদর্শক মো. রোবেল মিয়া।
ঈশ্বরদী রেলওয়ে থানার একজন এএসআই ও দুজন কনস্টেবল, টিটিই, গার্ডসহ তারা ঈশ্বরদী-ঢাকা রুটে চিত্রা এক্সপ্রেস ট্রেনে স্ব-স্ব দায়িত্বে নিয়োজিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়