জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

চট্টগ্রাম বিমানবন্দর : ৩৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ যাত্রী আটক

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। গতকাল বুধবার সকালে আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার এয়ারলাইন্সের এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। আটক যাত্রী সাইফুল ইসলামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।
শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক এম সুলতান মাহমুদ জানিয়েছেন, এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে সাইফুল ইসলাম নামে ওই যাত্রী শাহ আমানত বিমানবন্দরে আসেন। সদর দপ্তর থেকে পাঠানো গোপন সংবাদের ভিত্তিতে আমাদেরকে সাইফুলের ফ্লাইট নম্বর, পাসপোর্ট নম্বর ও ছবি দেয়া হয়। ফ্লাইটটি সকাল সাড়ে ৭টায় অবতরণের পরই শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা তাকে আটক করেন। এরপর তার শরীর তল্লাশি করে কালো স্কচ টেপে মোড়ানো স্বর্ণের বার ও চেইন পাওয়া যায়।
সাইফুল এগুলো শরীরের সঙ্গে বেঁধে বিমানে আসেন। স্বর্ণের বার ও চেইনের সঙ্গে পাওয়া যায় একটি আইফোনও। প্রায় চার কেজি ওজনের স্বর্ণের বার ও চেইনের আনুমানিক দাম সাড়ে তিন কোটি টাকা। সাইফুলের পাসপোর্টে দেখা যাচ্ছে, তিনি নিয়মিত দুবাই আসা-যাওয়া করেন। মে মাসেই তিনি দু’বার দুবাই যান। তাকে স্বর্ণের চালানের পেশাদার বাহক বলে আমাদের মনে হচ্ছে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হয়েছে।’
প্রসঙ্গত গত রবিবার সৌদি আরবের জেদ্দা থেকে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ২৮ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়