জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

এসআইবিএল : প্রধান রেমিট্যান্স কর্মকর্তা মোশাররফ হোসাইন

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. মোশাররফ হোসাইন সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের প্রধান রেমিট্যান্স কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যেমে তার কর্মজীবন শুরু করেন। ৩২ বছরের দীর্ঘ কর্ম জীবনে তিনি ইসলামী ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোন, ঢাকা নর্থ জোন, বগুড়া জোন এবং কুমিল্লা জোনের প্রধান, শাখা ব্যবস্থাপকসহ প্রধান কার্যালয়ের বিভিন্ন্ উইং ও বিভাগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি সৌদি আরবে রেমিট্যান্স সংগ্রহে ইসলামী ব্যাংক বাংলাদেশের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন এবং রেমিট্যান্স আহরণে বিশেষ পারদর্শিতার কারণে ফরেন রেমিট্যান্স অ্যাম্বাসেডর হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি ২০১৩ সাল পর্যন্ত একই ব্যাংকের ফরেন রেমিট্যান্স সার্ভিস ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। রেমিট্যান্স সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তিনি পুরস্কৃত হন।
মো. মোশাররফ হোসাইন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে এম কম ডিগ্রি অর্জন করেন। বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও ব্যক্তিগত ভ্রমণে তিনি যুক্তরাজ্য, চীন, তুরস্ক, মিসর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, সিংগাপুর, ভারত, নেপাল, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, বাহরাইন, কাতার, সংযুক্ত আরব আমিরাত, মিয়ানমারসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়