জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

ঈশ্বরদী : ২ দিনব্যাপী লিচু মেলার উদ্বোধন আজ

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : লিচুর রাজধানী খ্যাত ঈশ্বরদীতে লিচুর প্রচার বৃদ্ধির লক্ষ্যে ও ঈশ্বরদীতে লিচু গবেষণাগার, ফল ও সবজি সংরক্ষণাগারের দাবিতে দুই দিনব্যাপী লিচু মেলার উদ্বোধন হচ্ছে আজ বৃহস্পতিবার। লিচু মেলাকে কেন্দ্র করে সাজ সাজ রব ঈশ্বরদীতে।
বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই মেলার সাজসজ্জা, মঞ্চ ও স্টল নির্মাণের কাজ শেষ। প্রায় অর্ধশত কারিগর কাজ করছেন কয়েকটি ধাপে। বাঁশ-কাঠ ও রঙে সজ্জিত হয়েছে বিদ্যালয়ের মাঠ। গত কয়েকদিন ধরেই চলছে মেলার বর্ণিল সাজের প্রস্তুতি।
সরজমিন দেখা যায়, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বিদ্যালয়ের বিশাল মাঠজুড়ে করা হয়েছে ৩০টি স্টল। স্টলের পাশে বাংলাদেশ ও বঙ্গবন্ধুসহ বিভিন্ন ডিসপ্লে। মাঝে বিশাল মঞ্চ। অতিথিদের প্রবেশপথে রয়েছে বিভিন্ন প্রজাতির লিচু ও ফলের বরণডালা।
অতিথিদের বরণ করতে মূল সড়কে নির্মাণ করা হচ্ছে বেশ কয়েকটি তোরণ। থাকবে আধুনিক প্রযুক্তির কৃষি যন্ত্রাংশ।
বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির আয়োজনে ২ ও ৩ জুন অনুষ্ঠিত মেলায় সভাপতিত্ব করবেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস।
২ জুন মেলায় প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী কৃষিবিদ আব্দুর রাজ্জাক এবং ৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি উপস্থিত থাকবেন বলে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সূত্রে জানা গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার জানান, ঈশ্বরদীতে ৩ হাজার ৪০০ হেক্টর জমিতে এবারে লিচুর আবাদ হয়েছে। গত বছরের চেয়ে অতিরিক্ত প্রায় ৮০০ হেক্টর জমি লিচু চাষের আওতায় এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়