কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোরের কাগজে গত ২৯ মে ‘পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিলে অতিষ্ঠ গ্রাহক’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. গোলাম সারোয়ার মোর্শেদ। তিনি তার প্রতিবাদপত্রে উল্লেখ করেন, যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয়। প্রকৃত পক্ষে আবাসিক-বাণিজ্যিকসহ সব শ্রেণির গ্রাহকের ক্ষেত্রে মিটার রিডাররা গ্রাহক প্রান্তে সশরীরে প্রকৃত মিটার রিডিং গ্রহণ করে পূর্ববর্তী মাসের মিটার রিডিং ও বর্তমান মাসের মিটার রিডিংয়ের পার্থক্য অনুযায়ী গ্রাহকের বর্তমান ব্যবহার নির্ধারণ করে। এখানে আনুমানিকভাবে বিল করার কোনো সুযোগ নেই। যদি কোনো মিটার রিডিংয়ের গরমিল পাওয়া যায় তাহলে সংশ্লিষ্ট মিটার রিডারের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে। বিল সংশোধনপূর্বক পুনরায় প্রকৃত রিডিং অনুযায়ী বিল প্রস্তুত করে গ্রাহকের কাছে পৌঁছে দেয়া হয়। এপ্রিল/২২ মাসের বিদ্যুৎ বিলে রমজান, ঈদুল ফিতর ও প্রচণ্ড খরায় ব্যবহৃত ইউনিট অন্তর্ভুক্ত আছে। কোনো অযৌক্তিক বিদ্যুৎ বিল ইস্যু করা হয়নি। ফলে সংবাদে যে দ্বিগুণ, তিন গুণ বিলের কথা উল্লেখ করা হয়েছে, তা সঠিক নয়। সরকারের ভাবমূর্তি নষ্ট হয় ও অফিসের সুনাম ক্ষুণ্ন হয় এ ধরনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
প্রতিবেদকের বক্তব্য : ভুক্তভোগী রেজাউল-বাবুলসহ বেশ কয়েকজন গ্রাহকের আগের মাসের বিলের চেয়ে দ্বিগুণ বিল এসেছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সংবাদটি করা হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়