কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

চট্টগ্রামে দুই ভাইকে পিটিয়ে হত্যা : চার জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে পূর্বশত্রæতা এবং আধিপত্য বিস্তারের জেরে দুই ভাইকে পিটিয়ে হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৪ মাস করে কারাদণ্ডের আদেশ দেন। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত ৪ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়া এলাকার আবুল কালাম আজাদ, বাদশা আলম, ফারুক মিয়া ও মো. সেকান্দর। আদালত সূত্র জানান, ২০০৮ সালের ২০ এপ্রিল মধ্যরাতে পূর্বশত্রæতা এবং আধিপত্য বিস্তারের জেরে সীতাকুণ্ডের বার আউলিয়া এলাকায় ইক্যুইটি রেডিমিক্স কারখানার ভেতরে নিয়ে বার আউলিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ হারুন ও তার ফুপাতো ভাই জাহেদুল আলমকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় হারুনের বাবা মোহাম্মদ আলী বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন। পরে ওই বছরের ১৮ সেপ্টেম্বর পুলিশ তদন্ত শেষে ৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।
২০১০ সালের ১৯ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় মামলাটি পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ফেরত আসে। দুই আদালত মিলে মোট ১৭ জনের সাক্ষ্যগ্রহণের পর আদালত এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অতিরিক্ত মহানগর পিপি লোকমান হোসেন বলেন, পূর্বশত্রæতার জেরে দুই ভাইকে পিটিয়ে হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আসামিদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরো ৪ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলহাজতে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়