কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

আচরণবিধি লঙ্ঘন : ইউপি চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরীকে শোকজ

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরী স্থানীয় সরকার পরিষদ নির্বাচনবিধি ১৮ অনুযায়ী আচরণবিধি লঙ্ঘন করে যে বক্তব্য দিয়েছেন তার জন্য তাকে শোকজ করা হয়েছে। ২ দিনের মধ্যে জবাব দেয়ার জন্য তাকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাঁশখালী উপজেলা রিটার্নিং কর্মকর্তা রওকত চাকমা। জবাব না দিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঁশখালী থানার ওসিকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক চৌধুরী বলেন, আমার গত শনিবারের বক্তব্য এডিট করে প্রতিপক্ষের লোকজন মিলে ফেসবুকে একটি চক্র এই বক্তব্য প্রচার করেছে। এটি আমার বিরুদ্ধে প্রতিপক্ষের ধারাবাহিক ষড়যন্ত্র। আমি মঙ্গলবার স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে সংবাদ সম্মেলন করেছি। আমার বক্তব্য তুলে ধরেছি। ৩২ মিনিট বক্তব্যের মধ্যে আমার অঙ্গভঙ্গি দেখিয়ে ৪১ সেকেন্ডের ভিডিও অপপ্রচার করা হয়েছে। এরাই ২০১৪ সালে পুলিশের ওপর হামলার ঘটনা, ১৩ সালে সাঈদীর রায়ের ঘটনা, ২০২১ সালে দুর্গাপূজার মূর্তি ও মন্দির ভাঙার পেছনে কলকাঠি নেড়েছে। আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।
বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দীন বলেন, এ ঘটনায় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের একটি নির্দেশনা পেয়েছি। যাচাই করে ঘটনার সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তার সাক্ষাৎকার নেয়া হয়েছে। বিস্তারিত ঘটনা অবহিত করা হবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়