নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

হামলার প্রতিবাদ : ঢাবিতে ছাত্রলীগের মানববন্ধন আজ

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের ওপর বহিরাগত ছাত্রদল ক্যাডারদের সশস্ত্র হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আজ সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে মানববন্ধন কর্মসূচি পালন করবে বাংলাদেশ ছাত্রলীগ।
গতকাল শনিবার বিকালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করোনা মহামারির ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ছাত্র-শিক্ষকরা যখন প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই ছাত্রদলের ক্যাডাররা অছাত্র-বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অস্ত্রশস্ত্রসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করে অস্থিতিশীল করার অপকৌশল নিয়েছে। ছাত্রদলের ক্যাডাররা দেশীয় অস্ত্র নিয়ে অছাত্র-বহিরাগতদের সঙ্গে নিয়ে যখন ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেছে সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিরোধ করেছে। নিরাপদ ক্যাম্পাসে ছাত্রদলের এই সশস্ত্র হামলার প্রতিবাদে এবং ক্যাম্পাসের শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ একাত্মতা ঘোষণা করেছে।
এতে আরো বলা হয়, বিএনপি-জামাত জোট সরকারের শাসনামলে সন্ত্রাসী বাহিনী ছাত্রদল যেভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে অস্ত্র ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল, অস্ত্রের ঝনঝনানি আর বুলেটের শব্দে আতঙ্কিত থাকত ক্যাম্পাস, সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের রক্তেভেজা থাকত হল ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। এই সন্ত্রাসী বাহিনী ছাত্রদল অছাত্র ও বহিরাগতদের দিয়ে আবারো সেইসব দিন ফিরিয়ে আনার পাঁয়তারা করছে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অছাত্র-বহিরাগতদের দিয়ে ক্যাম্পাসের পরিবেশ উত্তপ্ত করার সুযোগ কখনোই দেবে না উল্লেখ করে বিজ্ঞপ্ততিতে আরো বলা হয়, সরকারবিরোধী ষড়যন্ত্রের অংশহিসেবে শিক্ষার্থীদের ব্যবহার করার প্রবণতা বিএনপি-জামাত বরাবরই পোষণ করে। শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ পরিবেশ অস্থিতিশীল করার যত ষড়যন্ত্রই করুক, তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়