নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : সিসি ক্যামেরার আওতায় আসবে পুরো রাজধানী

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুরো রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে। এতে ঢাকা শহরের ট্রাফিক ব্যবস্থাপনা ও অপরাধ নিয়ন্ত্রণসহ প্রায় সব কাজে বিশেষ সুবিধা পাওয়া যাবে।
গতকাল শনিবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের এক মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকাকে নিরাপদ শহর করার লক্ষ্যে কাজ শুরু করা হয়েছে। ঢাকায় এটা সফল হলে চট্টগ্রাম ও রাজশাহী শহরকেও এ ব্যবস্থাপনার আওতায় আনা হবে।
তিনি বলেন, সবাই নিরাপদ সড়ক চায়। সবাই যদি সচেতন হয়ে আইন মেনে চলি, বাস্তবতার নিরিখে কাজ করি তবেই সফলতা আসবে। সবাই সচেতন হলে দুর্ঘটনা ও মৃত্যুহার কমবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের মন-মানসিকতার পরিবর্তন আনতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। আমাদের সিট বেল্ট ব্যবহার এবং সড়কে গতি নিয়ন্ত্রণ করতে হবে। আমাদের আইন মেনে চলার প্রবণতা নিয়ে কাজ করতে হবে। আইন অমান্য করলে পুলিশি ব্যবস্থার চেয়ে বেশি দরকার সবার সচেতনতা।
মহাসমাবেশে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, সড়কে দুর্ঘটনা কমাতে হলে সবার আগে মানসিকতার পরিবর্তন করতে হবে। চালককে বেশি মানবিক হতে হবে।
নিসচার প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়কের জন্য ১১১টি সুপারিশ বাস্তবায়ন করতে হবে। সড়ক আইন মেনে চলতে হবে। সবাইকে নিজ নিজ এলাকার সড়ক নিরাপদ রাখতে সচেতনতা বাড়ানোর জন্যই ঢাকার বাইরে অনেকগুলো শাখা করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়