নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

গৃহকর্মীকে তিন বছর ধরে নির্যাতন, গৃহকর্ত্রী আটক

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বদরুল আলম দুলাল, সিরাজগঞ্জ থেকে : সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া মধ্যপাড়া গ্রামে মোছা. লিপি খাতুন (১১) নামে এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে জুথি খাতুন নামে গৃহকর্ত্রীকে আটক করেছে পুলিশ। লিপি খাতুন কুড়িগ্রাম জেলার কচাকাটা উপজেলার পূর্বকেদার গ্রামের বাচ্চু মিয়া ও আমিনা খাতুনের মেয়ে।
আটক জুথি খাতুন সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া মধ্যপাড়া গ্রামের তারেক গোলামের স্ত্রী ও মো. আলি আজাহারের (ব্যাংকার) ছেলের বউ। গত শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানায়, মৃত হযরত আলীর ছেলে মো. আলি আজাহারের (ব্যাংকার) বাড়িতে মোছা. লিপি খাতুন তিন বছর ধরে বাসার কাজ করে আসছে। চুন থেকে পান খসলেই শিশুটিকে নির্যাতন করতেন গৃহকর্ত্রী জুথি খাতুন। যে কাজ বয়স্ক মানুষকে দিয়ে করানো উচিত, তাই চাপিয়ে দেয়া হতো লিপির ওপর। তবু রেহাই পায় না। এলাকাবাসী এ ঘটনাটি পুলিশকে জানালে তারা লিপিকে উদ্ধার করে। মোছা. লিপি জানায়, বিভিন্ন সময় লাঠি ও তরকারি নাড়ার হাতল দিয়ে পিটায়, গরম ইস্ত্রি দিয়ে ছ্যাকা দেয় ও কিল-ঘুষি মারে। আমি কাউকে কিছুই বলতে পারি না। কাউকে কিছু বললে আমাকে নানাভাবে হুমকি দিত খালাম্মা। ভুক্তভোগীর বড় বোন মোহসিনা সুমি বলেন, আমার বোন কোনো ভুল করলেই মারধর করত। কয়েক দিন আগে আমার বোনকে টয়লেটে আটকে রেখে নির্যাতন করে। কিছু হলেই নির্যাতন চালাত। আমি পাশের একটি বাড়িতে কাজ করতাম কিন্তু আমার সঙ্গে দেখা করতে দিত না। আমরা দেখা করতে আসলে ভেতরে ঢুকতে দিত না। নির্যাতনের কথা না বলার জন্য ভয় দেখানো হতো। এলাকাবাসীর মুখে শুনতে পেরে আমি এখানে এসেছি। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে শুক্রবার পুলিশ লিপিকে উদ্ধার করে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মো. সাজ্জাদ হোসেন জানান, ইতোমধ্যে নির্যাতনের শিকার মেয়েটিকে পুলিশ উদ্ধার করেছে। উদ্ধার করে পুলিশ শুক্রবার দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তার শরীরে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। নির্যাতিত শিশুটির পরিবার থানায় অভিযোগ করেছে। আর এ অভিযোগে জুথি খাতুন নামে গৃহকর্ত্রীকে আটক করা হয়েছে। বিষয়টি আরো ভালোভাবে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়