নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

গণকর্মচারী ঐক্য পরিষদ : বেতন বৈষম্য দূর না হলে ১ জুলাই থেকে গণকর্মবিরতি

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী বাজেট অধিবেশনে বেতন বৈষম্য দূরীকরণের আল্টিমেটাম দিয়েছে গণকর্মচারী ঐক্য পরিষদ। অধিবেশনে বেতন কমিশন গঠনসহ তাদের পাঁচ দফা দাবি পূরণে দৃশ্যমান পদক্ষেপ না নিলে আগামী ১ জুলাই থেকে সারাদেশে লাগাতার গণকর্মবিরতির হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন পরিষদের প্রধান সমন্বয়ক নোমানুজ্জামান আল আজাদ।
তিনি বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে গণকর্মচারীদের জীবন সীমাহীন আর্থিক সংকটে পড়েছে। তাই অবিলম্বে ১০ ধাপে বেতন নির্ধারণ কমিশন গঠন এবং অন্তর্বর্তী ব্যবস্থায় ৬০ শতাংশ মূল বেতন বৃদ্ধিসহ সর্বনিম্ন ২৭ হাজার টাকা বেতন নির্ধারণ করতে হবে। সেই সঙ্গে ৫ দফা মেনে নেয়ার জন্য ১৫ লাখ গণকর্মচারীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
ঐক্য পরিষদের সমন্বয়ক মো. সেলিম রেজার সঞ্চালনায় আরো বক্তব্য দেন মো. ছালজার রহমান, বাদল খান, কামরুল আহসান, বদরুল আলম সবুজ, মো. নুরুন্নবী, মো. মানিক মৃধা প্রমুখ।
প্রসঙ্গত, গত শুক্রবার একই ইস্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি। তারা সর্বনিম্ন ২৭ হাজার টাকা বেতন নির্ধারণসহ ৬ দফা দাবি জানায়। আগামী ৩০ জুনের মধ্যে দাবি না মানলে ১ জুলাই থেকে আন্দোলনের বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথা উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়