নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

কাশিয়ানীতে খেলার মাঠ দখল করে ইট বালুর ব্যবসা

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি : কাশিয়ানীতে খেলার মাঠ দখল করে ইট-বালুর ব্যবসা করার অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। উপজেলার বাথানডাঙ্গা বাজারসংলগ্ন খেলার মাঠটি দখল করে সেখানে ওই এলাকার প্রভাবশালী এলোয়ার শেখ দীর্ঘদিন ধরে ইট-বালুর ব্যবসা করে আসছেন। তিনি ওই এলাকার প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পান না।
জানা গেছে, বাথানডাঙ্গা বাজারসংলগ্ন সরকারি খেলার মাঠে সপ্তাহের প্রতি শুক্র ও সোমবারে হাট বসে। বাকি দিনগুলোয় মাঠটিতে স্থানীয় শিশু, কিশোর ও যুবকরা খেলাধুলা করে। মাঠটি বহুকাল আগে থেকে খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু বর্তমান মাঠটি দখল করে দোকানপাট নির্মাণ ও ইট-বালুর ব্যবসা করছেন স্থানীয়রা।
সরজমিন গিয়ে দেখা যায়, সরকারি খেলার মাঠের উত্তর-পশ্চিম পাশের কিছু অংশ দখল করে স্থাপনা নির্মাণ করেছেন কয়েকজন স্থানীয়রা। মাঠের পূর্বপাশে এলোয়ার শেখ নামে এক ব্যক্তি ইট-বালু ও খোয়ার স্তূপ করে রেখে ব্যবসা করছেন। এতে মাঠটিতে খেলাধুলায় বিঘœ ঘটছে। এছাড়া স্তূপ করা বালু বাতাসে ওড়ায় হাটে আসা ক্রেতা-বিক্রেতা ও সাধারণ মানুষের ভোগান্তি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবক বলেন, আমরা ছোটবেলা থেকে মাঠটিতে ফুটবল, ক্রিকেট ও ব্যাটমিন্টন খেলে আসছি। কিন্তু মাঠ দখল ও মাঠে ইট-বালু ও খোয়া রাখায় এখন আর খেলাধুলা করা যায় না। খেলতে গেলে খোয়া ও পাথরের কারণে দুর্ঘটনার শিকার হতে হয়। এলোয়ার শেখের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি সরকারি খেলার মাঠ দখল করে ইট-বালুর ব্যবসার কথা স্বীকার করে বলেন, আমি আজ নতুন ইট-বালুর ব্যবসা করছি না। দীর্ঘদিন ধরে মাঠেই ইট-বালু রেখে ব্যবসা করছি। সরকারের যখন মাঠ লাগবে, তখন আমি মাঠ ছেড়ে দেব। কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসান বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়