নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

কালীগঞ্জে জমি ভাড়া নিয়ে দখলের অভিযোগ

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে জামাল উদ্দিন (৬২) নামে এক ব্যক্তির জমি ভাড়া নিয়ে তা জোরপূর্বক জবরদখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ী ফারুক মিয়ার (৫৫) বিরুদ্ধে। এ ব্যাপারে ভুক্তভোগী ওই জমির মালিক স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ প্রাপ্তির বিষয়টি যৌথভাবে নিশ্চিত করেছেন মেহের আফরোজ চুমকি এমপি ও ইউএনও মো. আসসাদিকজামান।
অভিযোগকারী জামাল উদ্দিন উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও গ্রামের মৃত হাবিল শেখের ছেলে। পেশায় তিনি একজন কৃষক। অন্যদিকে অভিযুক্ত ব্যবসায়ী ফারুক মিয়া একই উপজেলার পৌর এলাকার মূলগাঁও গ্রামের মৃত সাহেব আলীর ছেলে। তিনি স্থানীয়ভাবে ইটভাটার ব্যবসা করেন।
ভুক্তভোগী জামাল উদ্দিন জানান, ১৯৯৩ সাল থেকে ধারাবাহিকভাবে কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও মৌজায় একাধিক আরএস খতিয়ানে দাগে ১ হাজার ৩৮১ শতাংশ জমি ইটভাটার ব্যবসার জন্য ভাড়া নেন ব্যবসায়ী ফারুক মিয়া। এ যাবৎকালে তিনি নিয়মিত ভাড়া পরিশোধও করে আসছিলেন।
ভুক্তভোগী আরো জানান, সম্প্রতি ওই জমি নিজেদের প্রয়োজনে ফেরত চাইলে ওই ব্যবসায়ী তা দিতে গড়িমসি শুরু করে এবং ওই জমি জোরপূর্বক জবরদখলের পাঁয়তারা করেন। পরে তিনি নিজের জমির ফেরত পাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য (এমপি) ও উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে লিখিত অভিযোাগ করেছেন। অভিযুক্ত ব্যবসায়ী ফারুক মিয়া জানান, ওখানে তার কোনো জমিই নেই। তিনি অভিযোগ করেছেন করুক। এতে যদি তিনি জমি পান তাহলে নেবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসসাদিকজামান বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। এছাড়া স্থানীয় সংসদ সদস্য মহোদয় স্বাক্ষরিত লিখিত একটি অভিযোগের কপিতে বিষয়টি আমাকে দেখার অনুরোধ করেছেন।
এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বলেন, এ বিষয়ে আমার কাছে একটি লিখিত অভিযোগ নিয়ে এসেছিল। আমি বিষয়টি ইউএনও সাহেবকে দেখতে বলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়