নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

ইমরানসহ পিটিআই নেতাদের বিরুদ্ধে ১১ নতুন মামলা

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ পিটিআই দলের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে আরো ১১টি মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার পুলিশ জানিয়েছে, পাকিস্তান পেনাল কোডের বিভিন্ন ধারায় ওই মামলাগুলো করা হয়। পাশাপাশি মামলা হয়েছে গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদ খানের বিরুদ্ধেও। ১৪৪ ধারা ভঙ্গ করে দাঙ্গা এবং বিশৃঙ্খলা সৃষ্টি করায় তার বিরুদ্ধে মামলা করা হয়। মামলায় বলা হয়, মুখ্যমন্ত্রী খুরশিদ এবং তার দল সরকার এবং প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দিয়েছে। খবর ডন।
খবরে বলা হয়, লই ভীর পুলিশ পাকিস্তান পেনাল কোডের ৪২৭, ১৪৮, ১৪৯, ১০৯, ৩৫৩, ১৮৬, ৩৪১ এবং ১৮৮ ধারায় ইমরান খান এবং তার দলের প্রথম সাড়ির নেতাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। মামলায় বলা হয়েছে, লই ভীরের ইউনিয়ন কাউন্সিল চেয়ারম্যান ১৫০ জনের একটি মিছিল নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করেন। তারা রাস্তা আটকে পুলিশের ওপরে পাথর ছুড়ে এবং রাস্তার পাশে থাকা গাছের ক্ষতি করে। পিটিআই প্রধান ইমরান খানের নির্দেশেই তারা এমন সহিংস আচরণ করে। পিটিআই নেতাদের নির্দেশে আন্দোলনকারীরা পুলিশ কর্মকর্তা এবং গাড়ির উপরে হামলা চালায়। সেক্রেটারিয়েট পুলিশ পিটিআইয়ের ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে ৩৫৩, ৪২৭, ১৮৬, ১৮৮, ১৪৯, ১৪৮ এবং ১০৮ ধারায় মামলা করেছে। ওই মামলায় বলা হয়, পিটিআই কর্মীরা লাঠি, রড এবং পতাকা হাতে ডি-চক এলাকায় হাজির হয় এবং রেড জোনে প্রবেশের চেষ্টা করে। এ সময় তারা পুলিশের ওপরে হামলা চালায়। তাদের এমন কার্যক্রমে সমর্থন দিয়েছেন দলের চেয়ারম্যান ইমরান খান, আসাদ উমর, ইমরান ইসমাইল, রাজা খুরান নওয়াজ, আলি আমিন গান্দাপুর এবং আলি নওয়াজ আওয়ান।

ক্ষুব্ধ ইমরান খান : আজাদি মার্চে আশানুরূপ সমর্থক জড়ো করতে না পারায় দলের নেতাদের ওপরে ক্ষুব্ধ পিটিআইপ্রধান ইমরান খান। তার ঘোষণা করা ওই মার্চে যে পরিমাণ মানুষ আসবেন বলে তিনি আশা করেছিলেন বাস্তবে তা দেখা যায়নি। আর এজন্য দলের নেতাদের ব্যর্থতাকেই দায়ী করছেন ইমরান। জিও টিভির রিপোর্টে বলা হয়েছে, পিটিআই সরকার যখন ক্ষমতাচ্যুত হয়েছিল তখন মানুষ নিজে থেকে যেভাবে ইমরান খানের সমাবেশে যোগ দিয়েছে, আজাদি মার্চে সেরকম না হওয়ায় হতাশ তিনি।
পাঞ্জাবে পিটিআইয়ের জাতীয় পরিষদে ৮৩ আসন এবং প্রাদেশিক পরিষদে ১৫৯ আসন রয়েছে। অথচ সেখানে শুধু লাহোরে কিছু মানুষ আজাদি মার্চের সমর্থনে জড়ো হয়, যা সংখ্যায় ছিল ধারণার তুলনায় অনেক কম। সিন্ধু প্রদেশে পিটিআই নেতারা কোনো রাজনৈতিক কার্যক্রমই করেননি। অপরদিকে রাওয়ালপিন্ডি থেকেও কেউ আজাদি মার্চে যোগ দেয়নি। কিছু কিছু ক্ষেত্রে পিটিআই নেতাদেরই খুঁজে পাওয়া যায়নি। এসব নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ ইমরান খান। তবে পিটিআই নেতারা নিজেদের সমর্থন করে জানিয়েছেন, তাদের যথেষ্ট সময় দেয়া হয়নি তাই তারা এত বড় মার্চের জন্য মানুষ জড়ো করতে পারেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়