নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

আগামী ২ দিনে বাড়বে বৃষ্টি

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৪৮ ঘণ্টায় সারাদেশে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে খুলনা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। গতকাল শনিবার অধিদপ্তরের কর্মকর্তা এ কে এম নাজমুল হক এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।
এছাড়া আগামী দুদিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে।
গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। বাতাসের গতি ছিল দক্ষিণ বা দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার।
তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ কিছুটা কমতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
তাপমাত্রার তথ্যে জানানো হয়, সর্বশেষ রেকর্ড অনুযায়ী গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ভোলায় ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায় ৩২ মিলিমিটার। এছাড়া গোপালগঞ্জ, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল এলাকায় হালকা বৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়