নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

৩৬ বছর পর পর্দায় ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দীর্ঘ ৩৬ বছর পর পর্দায় এসেছে হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি। টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের এই ছবিটির প্রথম কিস্তি মুক্তি পায় ১৯৮৬ সালে। মুক্তির পরপরই আলোড়ন তোলে ছবিটি। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে। প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই সারা বিশ্বে জনপ্রিয়তা পান টম ক্রুজ। চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি। এবারের ছবি ‘টপ গান : ম্যাভেরিক’। পরিচালনা করেছেন জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। ২০২০ সালে করোনা মহামারি শুরুর আগে ছবিটি দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনার কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স। অবশেষে গতকাল ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ছবিটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাচ্ছেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।
গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান : ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়ে গেল। সেখানে অংশ নিয়েছেন ছবির প্রধান অভিনেতা টম ক্রুজ। আগের ছবি শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান : ম্যাভেরিক’। এবারের ছবিতেও নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা সে। টম ক্রুজ ছাড়াও আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম। টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ। ফের একবার দুরন্ত গতিতে জেট প্লেন উড়িয়ে, বোম্বার জ্যাকেট ও রে ব্যান রোদ চশমায় রূপালি পর্দা কাঁপাতে এসেছেন ‘টপ গান’ তারকা। সঙ্গে রয়েছে তার ভুবন ভোলানো হাসি, যে হাসিতে কুপোকাত গোটা বিশ্বের লাখ নারী হৃদয়।
– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়