নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

শিমুলিয়া-বাংলাবাজার রুট : ২ দিন ধরে বন্ধ ফেরি চলাচল

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হঠাৎ করেই পদ্মায় স্রোত বেড়েছে। তীব্র স্রোতের কারণে ফেরিগুলো নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। স্রোতের কারণে সৃষ্টি হয়েছে ঘূর্ণাবর্ত। তাই দুর্ঘটনা এড়াতে এই গুরুত্বপূর্ণ নৌপথে গত বৃহস্পতিবার থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে অব্যাহত রয়েছে ফেরি চলাচল।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে নৌযান চলাচলে বিঘœ ঘটছে। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিগুলো পদ্মা সেতুর নিচ দিয়ে চলাচল করে। তীব্র স্রোতের কারণে ফেরিগুলো নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আজ শুক্রবারও (গতকাল) ফেরি চলাচল বন্ধ আছে। জানা গেছে, কয়েক দিনের ভারি বৃষ্টিপাতের কারণে উজান থেকে পানি নামছে। এ কারণে পদ্মায় তীব্র স্রোত ও ঘূর্ণাবর্তে নৌপথের টার্নিং পয়েন্ট থেকে মার্কিং বয়া ভেসে গেছে। ফেরিগুলো চলাচলের সময় চালকরা দিকনির্ণয় করতে পারছে না। ফের এগুলো পদ্মা সেতুর নিচ দিয়ে যায়, ফলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। মূলত এ কারণেই ফেরি চলাচল দুই দিন ধরে বন্ধ রয়েছে। তবে শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহন পারাপার বন্ধ রয়েছে।
তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। পারাপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক যানবাহন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়