নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

আর্থিক সংকটে এক হাজার কর্মী ছাঁটাই করছে বিবিসি

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রথাগত সম্প্রচার মাধ্যম থেকে ডিজিটাল মাধ্যমে রূপান্তরের কার্যক্রম অগ্রাধিকার দিতে এবং আর্থিক সংকট মোকাবিলার কারণে এক হাজার কর্মী ছাঁটাই করবে বিবিসি। গত বৃহস্পতিবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে ব্রিটিশ পাবলিক সার্ভিস ব্রডকাস্টার।
বিবিসি বলছে, ‘ডিজিটলি-ফাস্ট পাবলিক সার্ভিস মিডিয়া সংস্থা গঠনের’ লক্ষ্যে তারা ‘আধুনিক বিশ্বের সঙ্গে ধাপে ধাপে তাদের পদক্ষেপের পরিবর্তন আনবে। শ্রোতাদের সামনে তাদের পছন্দের বিষয়বস্তু তুলে ধরবে, তারা যেভাবে এটি পেতে চায়, সেভাবে। বিবিসি ওয়ার্ল্ডকে যুক্তরাষ্ট্র এবং বহিঃর্বিশ্বে ২৪ ঘণ্টার একক চমৎকার একটি নিউজ চ্যানেল হিসেবে গড়ে তোলা হবে। বিশ্বের বিভিন্ন ভাষায় পরিষেবাগুলো একটি একক ডিজিটাল ওয়ার্ল্ড সার্ভিসে পরিণত করায় শিশুদের চ্যানেল সিবিবিসি, বিবিসি ফোর এবং রেডিও ফোর এক্সট্রাসহ চ্যানেলগুলোর প্রথাগত সম্প্রচার বন্ধ হয়ে যাবে।
কর্মীদের সামনে এক বক্তৃতায় বিবিসির আগামীতে ‘একটি সজীব, নতুন বিশ্বব্যাপী ডিজিটাল’ মিডিয়া সংস্থায় রূপান্তরের প্রশংসা করে বিবিসির মহাপরিচালক টিম ডেভি বলেন, এটি আগে কখনো দেখা যায়নি। রূপান্তর প্রক্রিয়া দ্রুততর করতে হবে এবং আমাদের চারপাশের বাজারে বিশাল পরিবর্তনগুলো ধারণ করতে হবে। চাকরি ছাঁটাইসহ প্রথম পর্যায়ের পরিবর্তনগুলো এক বছরে ৬৩০ মিলিয়ন মার্কিন ডলার সাশ্রয় করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়