নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : একদিনে শনাক্ত ২৩ জনের ১৬ জনই ঢাকার

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ এখন অনেকটাই কম। মৃত্যুর সংখ্যাও প্রায় প্রতিদিনই শূন্য থাকছে। তবে দৈনিক যে সংখ্যক নতুন রোগী শনাক্ত হচ্ছেন এর অধিকাংশই ঢাকা বিভাগে। ঢাকা জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেশি। গতকাল শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯টি পরীক্ষাগারে ৩ হাজার ৮৮৯টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ২৩টিতে। এর মধ্যে ঢাকা বিভাগেই ১৮ জন। আর জেলা বিবেচনায় ঢাকায় (মহানগরসহ) ১৬ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ২২১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৬৫ শতাংশ।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মৃত্যুশূন্য গত বৃহস্পতিবার ৪ হাজার ৩২৬টি নমুনা পরীক্ষা হয়, রোগী শনাক্ত হন ২৮ জন। ওই দিন শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৬৫ শতাংশ। আর ৪ হাজার ৬১৬টি নমুনা পরীক্ষায় বুধবার রোগী শনাক্ত হন ৩০ জন। মৃত্যুশূন্য এই দিনে শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৬৫ শতাংশ।
দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৪৯১টি। এর মধ্যে রোগী শনাক্ত হন ১৯ লাখ ৫৩ হাজার ৩৭৯ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ২ হাজার ১৬ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ১৩০ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৮৫ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৩৭ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়