সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

শ্রীমঙ্গলে দিনব্যাপী বিজ্ঞানমেলা

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নটর ডেম স্কুল এন্ড কলেজের বিজ্ঞানমেলা। বিকালে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় এ আয়োজন। এর আগে সকালে শহরের বারিধারা এলাকার নটর ডেম স্কুল এন্ড কলেজের ক্যাম্পাসে এ মেলার উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে নটর ডেম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাদার প্লাসিড রোজারিও সিএসসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, ফাদার নিকোলাস বাড়ৈ, ফাদার মৃনাল ¤্রং, কারিতাস ট্রেড স্কুলের প্রিন্সিপাল টেরেন্স পেরেরা প্রমুখ। পরে শিক্ষার্থীদের প্রদর্শনীগুলো ঘুরে দেখেন অতিথিরা।
মেলায় ২৯টি দলীয় প্রজেক্ট নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন প্রদর্শনী দেয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো পরিবেশবান্ধব শহর প্রকল্প, উদ্ভিদের বিভিন্ন অংশ, সৌর জগৎ, বৃষ্টির পানি সংরক্ষণ ও সেচ প্রকল্প, পর্যটক কেন্দ্রিক আদর্শ শহর, পানি ও পেট্রল দিয়ে গ্যাস তৈরি, ইটভাটার প্রভাব, যানজটমুক্ত শহর, আইসিটি ও মডার্ন সিটি, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সুষম খাদ্য, স্বাস্থ্যকর খাবারের নমুনা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি প্রদর্শনী। দুপুরে ছিল শিক্ষার্থীদের অংশগ্রহণে দলীয় বিতর্ক প্রতিযোগিতা ও চিত্রপ্রদর্শনী। পরে বিকাল ৫টায় পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়