সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

শিল্পকলায় মঞ্চায়ন আরণ্যকের ‘রাঢ়াং’

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আরণ্যক নাট্যদল শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন করল দলটির দর্শকনন্দিত প্রযোজনার নাটক ‘রাঢ়াং’। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি। সাঁওতালদের যাপিত জীবনের দুঃখ-কষ্ট নিয়ে নাটকটি রচনা ও নির্দেশনায় ছিলেন মামুনুর রশীদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মামুনুর রশীদ, চঞ্চল চৌধুরী, জয়রাজ, শামীমা শওকত লাভলী, জয়রাজ, আ খ ম হাসান, শামীম জামান, হাশিম মাসুদ, ছবি, সাজ্জাদ সাজু ঊর্মি, দীপা, সোহাগ, সাঈদ সুমন, আরিফ হোসেন আপেল, বাপ্পাদিত্য চৌধুরী, রুহুল আমীন প্রমুখ।
অন্যদিকে একই সময়ে জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় বাতিঘর প্রযোজিত নাটক ‘হিমুর কল্পিত ডায়েরি’।
ছায়ানটে নজরুল উৎসবের সমাপ্তি : নজরুলের রাগাশ্রয়ী সংগীত, নৃত্য ও আবৃত্তির মধ্য দিয়ে ছায়ানটে শেষ হলো দুদিনের নজরুল উৎসব। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সমাপনী আসরের শুরুতেই সম্মেলক গান পরিবেশন করে ছায়ানটের বড়দের দল। এরপর একক গান পরিবেশন করেন ফাতেমা-তুজ-জোহরা, খায়রুল আনাম শাকিল, অভিজিৎ কুণ্ডু, অরূপ বিশ্বাস, অন্তরা শরীফ, রেজাউল করিম, সুমন মজুমদার, বিজন চন্দ্র মিস্ত্রি, নাহিয়ান দুরদানা শুচি, মাহমুদুল হাসান, তানভীর আহমেদ, মাসুদা নার্গিস আনাম, লতিফুন জুলিও, সুস্মিতা দেবনাথ শুচি, মিরাজুল জান্নাত সোনিয়া, মইদুল ইসলাম, মৃদুলা সমদ্দার, ছন্দা চক্রবর্তী, সালাউদ্দীন আহমেদ, জান্নাত-এ-ফেরদৌসী কাবেরী, মাকসুদুর রহমান মোহিত খান প্রমুখ।
রুম ঝুম বাদল আজি বরষে, স্বপনে এসো নিরজনে, চোখের নেশার ভালোবাসা, পিয়া পাপিয়া পিয়া বোলে, পরজনমে দেখা হবে প্রিয়, যাহা কিছু মম আছে প্রিয়তম, শোন সন্ধ্যামালতী ইত্যাদি গানে অনুষ্ঠানে নজরুলকে মূর্ত করে তোলে শিল্পীরা। শারমিন সাথী

ইসলাম এবং ঐশ্বর্য সমদ্দারের দ্বৈতকণ্ঠে রুমুঝুম রুমুঝুম? কে এলো নূপুর পায় গানটির সঙ্গে সম্মেলক নৃত্য পরিবেশন করে ছায়ানটের শিল্পীরা। একক নৃত্য পরিবেশন করেন ওয়ার্দা রিহাব। আবৃত্তি করেন ডালিয়া আহমেদ ও জহিরুল হক খান। সম্মেলক নৃত্যগীত পরিবেশন করে ছায়ানটের বড়দের দল। যথারীতি জাতীয় সংগীতের মধ্য দিয়ে শেষ হয় দুদিনের এই উৎসব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়