সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

মিরসরাইয়ে ডাকাত সন্দেহে দুই র‌্যাব সদস্যকে গণপিটুনি : এলাকাজুড়ে গ্রেপ্তার আতঙ্ক

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজারে ডাকাত সন্দেহে ২ র‌্যাব সদস্যসহ ৩ জনকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা বারইয়ারহাট পৌর বাজারের ফুটওভার ব্রিজের নিচে সিভিল ড্রেসে অভিযান পরিচালনা করার সময় এ ঘটনা ঘটে। স্থানীয় উৎসক জনতা ডাকাত সন্দেহে র‌্যাবের অভিযানে থাকা প্রাইভেট কারের (ঢাকা মেট্রো-গ-৪৫-২০২৯) গøাস ভাঙচুর করে এবং তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় র‌্যাবের ২ সদস্যসহ ৩ জন আহত হয়েছেন।
আহত র‌্যাব সদস্যরা হলেন- সৈনিক মো. শামীম কাউসার (২৯), আনসার ব্যাটালিয়নের সদস্য মোখলেস (৩৩) ও র‌্যাবের সোর্স পারভেজ (২৮)। তাদের মাথা ও শরীরে প্রচুর জখমের চিহ্ন রয়েছে। আহত র‌্যাব সদস্যদের বারইয়ারহাট জেনারেল হাসপাতাল ও বারইয়ারহাট মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। আহত মো. শামীম কাউসার ও মোখলেসের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বুধবার রাতে তাদের হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে। আহত পারভেজকে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারের উত্তর পাশে একটি ট্রাককে পেছনে থাকা র‌্যাব সদস্যদের বহনকারী প্রাইভেট কার দাঁড়ানোর জন্য সিগন্যাল দিলে ট্রাকটি না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। ট্রাকটি বারইয়ারহাট পৌর বাজারের ফুটওভার ব্রিজ বরাবর এসে থামানোর পর ড্রাইভার ডাকাত ডাকাত বলে চিৎকার করে। পরবর্তী সময়ে স্থানীয়রা প্রাইভেট কারে সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের গণধোলাই দেয়।
এ সময় র‌্যাব সদস্যদের উদ্ধার করতে ফেনী ক্যাম্প থেকে র‌্যাবের আরো কিছু সদস্য ঘটনাস্থলে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য র‌্যাব কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় জোরারগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা আহত র‌্যাব সদস্যদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বারইয়ারহাট পৌর বাজারে র‌্যাব ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়। এদিকে গণপিটুনিতে দুই র‌্যাব সদস্যসহ ৩ জন আহত হওয়ার ঘটনায় স্থানীয় বারইয়ারহাট পৌর বাজার এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থলের ভানু মার্কেটের সবকটি দোকানপাট বন্ধ রয়েছে।
সেখানে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য।
গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে সরজমিন ঘটনাস্থলে গেলে দেখা যায়, পৌর বাজারের শান্তিরহাট সড়কের পাশের ভানু মার্কেটের সবকটি ফুল ও স্টেশনারি দোকান বন্ধ রয়েছে। এ সময় স্থানীয় জামালপুর গ্রামের একটি পরিবারের লোকজন তাদের এক সন্তানকে (ভানু মার্কেটের দোকানদার) খুঁজে পাচ্ছেন না বলে এ প্রতিবেদককে জানান। অবশ্য পরে মার্কেটের পাশের এক দোকানির কাছ থেকে জানা যায়, বুধবারের ঘটনা তদন্তে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পে প্রায় ১৫ জনকে নিয়ে যাওয়া হয়েছে। যাদের মধ্যে ব্যবসায়ী ও স্থানীয় যুবক রয়েছে। অবশ্য এ বিষয়টি র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।
বারইয়ারহাট জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আরিফ বলেন, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় আহত অবস্থায় শামীম কাউসারকে হাসপাতালে আনা হয়। তার মাথার পেছনে মারাত্মক জখম ছিল। এছাড়া শরীরের বিভিন্ন অংশেও আঘাতের চিহ্ন ছিল।
বারইয়ারহাট মেডিকেল সেন্টার হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শান্তনু রাজ চৌধুরী বলেন, সন্ধ্যায় মোখলেস ও পারভেজ নামে দুই র‌্যাব সদস্যকে আহতাবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে মোখলেস অজ্ঞান অবস্থায় ছিল। দুজনের মধ্যে মোখলেসের মাথায় গুরুতর জখম ছিল।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন মামুন বলেন, বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারে অভিযান পরিচালনা করার সময় সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের ওপর ডাকাত সন্দেহে হামলার ঘটনা ঘটে। বিষয়টি শুনে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত র‌্যাব সদস্যদের হাসপাতালে ভর্তি করায়। পরে র‌্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত থানায় কোনো মামলা দায়ের করা হয়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, বারইয়ারহাটে অভিযান পরিচালনার সময় কিছু দুর্বৃত্ত র‌্যাব সদস্যদের ওপর হামলা করে। এতে র‌্যাবের ৩ সদস্য গুরুতর আহত হয়। আহতদের ফেনী নেয়া হয়েছে। রাত ৯টার দিকে আহত র‌্যাব সদস্য মো. শামীম কাউসার (২৯) ও মোখলেস (৩৩) ঢাকার সিএমএইচ হাসপাতালে নেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। পারভেজ নামের আহত একজন ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। র‌্যাবের ওপর হামলার ঘটনায় থানায় মামলা বা ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটকের বিষয়ে কিছু বলতে রাজি হননি এই কর্মকর্তা। তবে ঘটনার আদ্যোপান্ত নিয়ে পরবর্তী সময় প্রেস ব্রিফিং করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়