সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

বার কাউন্সিল নির্বাচন : আওয়ামী লীগ ১০ বিএনপি ৪ পদে জয়ী

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়েছে। এই নির্বাচনে ১৪টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ১০টি পদে, বিএনপি সমর্থিত নীল প্যানেল ৪টি পদে জয় পেয়েছে। আগামী ২৯ মে এই নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হবে।
গতকাল বৃহস্পতিবার বার কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। সারাদেশে গত বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ হয়।
সাতটি সাধারণ আসনের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বিজয়ীরা হচ্ছেন- এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, মো. রবিউল আলম (বুদু) ও মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা)। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ‘জাতীয়তাবাদী ঐক্য প্যানেল’র বিজয়ীরা হচ্ছেন- এডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। গ্রুপ আসনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে জয়ী হয়েছেন ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতি (গ্রুপ-এ) আবদুল বাতেন, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-বি) মো. জালাল উদ্দিন খান, বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-ডি) এ এফ মো. রুহুল আনাম চৌধুরী, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-ই) আনিছ উদ্দিন আহমেদ সহিদ, বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-এফ) মো. একরামুল হক এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-জি) মো. আব্দুর রহমান বিজয়ী হন।
জাতীয়তাবাদী ঐক্য প্যানেল থেকে একমাত্র বিজয়ী প্রার্থী হচ্ছেন বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-সি) এ এস এম বদরুল আনোয়ার।
এর আগে ২০১৮ সালের ১৪ মে অনুষ্ঠিত নির্বাচনে ১৪টি আসনের মধ্যে ১২টি আসনে জয়ী হয়েছিল সরকার সমর্থকদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। অন্যদিকে দুটি আসন পেয়েছিল বিএনপি জোটের জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়