ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের উদ্বেগ

আগের সংবাদ

ছাত্ররাজনীতি হঠাৎ উত্তপ্ত কেন > জাতীয় রাজনীতির ষড়যন্ত্রের অংশ : ক্ষমতাসীন দল > নির্বাচনের পথ পরিষ্কার করতেই এই হামলা : বিএনপি

পরের সংবাদ

বিএসসি : হাদিসুরের পরিবার ৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাচ্ছে

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দায়িত্ব পালনে ইউক্রেনে গিয়ে যুদ্ধের মধ্যে গোলার আঘাতে নিহত মেরিন ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের পরিবার ৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাচ্ছে। গতকাল বুধবার রাজধানী ঢাকায় বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এই তথ?্য জানানো হয়।
নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম?্যান খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।
নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হাদিসুর রহমানের পরিবার ৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাওয়ার পাশাপাশি তার এক ভাইকে শিপিং করপোরেশনে চাকরি দেয়া হয়েছে। তিনি আগামী ১ জুন কাজে যোগ দেবেন। তবে কবে, কীভাবে এই ক্ষতিপূরণ আসবে, তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়নি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাহাজের অন্য সব ক্রুকে সাত মাসের বেতন দেয়া হচ্ছে।
বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ বাংলার সমৃদ্ধিতে কর্মরত অবস্থায় গত ২ মার্চ ইউক্রেনের ওলভিয়া বন্দরে রকেট হামলায় নিহত হন জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর। গোলার আঘাতে ক্ষতিগ্রস্ত ওই জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। জাহাজের ২৯ নাবিককে মলদোভা-রোমানিয়া হয়ে দেশে ফিরিয়ে আনা হয়।

আর ১৪ মার্চ দেশে আনা হয় হাদিসুরের লাশ, পরে দাফন করা হয় বরগুনায় তার গ্রামের বাড়িতে পারিবারিক কবর স্থানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়