ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের উদ্বেগ

আগের সংবাদ

ছাত্ররাজনীতি হঠাৎ উত্তপ্ত কেন > জাতীয় রাজনীতির ষড়যন্ত্রের অংশ : ক্ষমতাসীন দল > নির্বাচনের পথ পরিষ্কার করতেই এই হামলা : বিএনপি

পরের সংবাদ

চবির ভর্তি পরীক্ষা শুরু ১৬ আগস্ট

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তিপরীক্ষা শুরু হবে ১৬ আগস্ট। আবেদন শুরু হবে ১৬ জুন ও চলবে ৩ জুলাই পর্যন্ত। সোমবার ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (ধফসরংংরড়হ.পঁ.ধপ.নফ) থেকে ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য ও ভর্তি আবেদন করতে পারবে। বিগত বছরের মতো এবারও চারটি ইউনিট ও দুটি উপইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হবে। এর মধ্যে এ ইউনিট শুধু বিজ্ঞান শাখা ও সি ইউনিট শুধু বাণিজ্য শাখার শিক্ষার্থীদের জন্য। বাকি ইউনিট ও উপইউনিটে সব শাখার শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। প্রতি ইউনিট ও উপইউনিটের জন্য আবেদন ফি ধরা হয়েছে ৮৫০ টাকা- যা গত বছরের তুলনায় ২০০ টাকা বেশি।
ভর্তি পরীক্ষার সময়সূচি- ১৬ ও ১৭ আগস্ট এ ইউনিট, ১৯ আগস্ট সি ইউনিট, ২০ ও ২১ আগস্ট বি ইউনিট, ২২ ও ২৩ আগস্ট ডি ইউনিট এবং ২৪ আগস্ট সকালে বি-১ উপইউনিট ও বিকালে ডি-১ উপইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়