ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের উদ্বেগ

আগের সংবাদ

ছাত্ররাজনীতি হঠাৎ উত্তপ্ত কেন > জাতীয় রাজনীতির ষড়যন্ত্রের অংশ : ক্ষমতাসীন দল > নির্বাচনের পথ পরিষ্কার করতেই এই হামলা : বিএনপি

পরের সংবাদ

এএফসি কাপ থেকে বসুন্ধরার বিদায়

প্রকাশিত: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এএফসি কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গোকুলাম কেরালাকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠার লক্ষ্যে মোহনবাগানের ম্যাচের দিকেই তাকিয়ে ছিল বসুন্ধরা কিংস। কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে গ্রুপের শেষ ম্যাচে মোহনবাগান জিতেছে ৫-২ গোলে। এতে দুই দলেরই পয়েন্ট ৬। তবে হেড টু হেডে মোহনবাগানের বিপক্ষে বসুন্ধরার হারের কারণেই বিদায় নিতে হয়েছে অস্কার ব্রুজনের দলকে।
দুই দলই নিজেদের শেষ ম্যাচ খেলতে নামার আগপর্যন্ত স্পষ্ট একটা সমীকরণ ছিল বসুন্ধরা কিংস জিতলে এবং মোহনবাগান পয়েন্ট হারালে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে খেলবে কিংসই। গ্রুপ পর্যায়ের শেষ দিনের প্রথম ম্যাচে আজ ভারতের আই লিগের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসিকে ২-১ গোলে হারিয়ে নিজেদের কাজটি সহজ করে রেখেছিল বসুন্ধরা কিংস। এরপর তারা অপেক্ষার করছিল মোহনবাগান বিপক্ষে মাজিয়ার ম্যাচটি ড্র কিংবা মোহনবাগান হারলে গ্রুপ পর্ব পেরোনোর টিকেট পাওয়ার আশায়। শেষ পর্যন্ত মাজিয়াকে ৫-২ গোলে উড়িয়েই গ্রুপ পর্ব পেরিয়েছে মোহনবাগান।
গোলরক্ষকের ভুল কাজে লাগিয়ে এগিয়ে যায় মোহনবাগান। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের চার্জে তাড়াহুড়ো করে বল ক্লিয়ার করতে গিয়ে মাজিয়া গোলরক্ষক তুলে দেন জানি কোয়াকোর পায়ে। জোরালো শটে সুযোগ কাজে লাগান মোহনবাগানের এই ফরোয়ার্ড। ৩৭ মিনিটে ব্যবধানও দ্বিগুণ করেন কোয়াকো। প্রথমার্ধের শেষ দিকে পেদ্রো তানার গোলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় মাজিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই মিনিটের মধ্যে কৃষ্ণা রায় ও সুভাশিষ বোস এবং ৭১ মিনিটে কার্ল ম্যাকগাডের গোলে মোহনবাগান ছুটতে থাকে বড় জয়ের পথে। ৭৩ মিনিটে তানা মাজিয়ার ব্যবধান কমালেও ৫-২ গোলের বড় ব্যবধানে হারে তারা। আর এই জয়েই ‘ডি’ গ্রুপের সেরা দল হয়েছে মোহনবাগান। এর আগে গত এএফসি কাপে মোহনবাগানের বিপক্ষে ড্র করে ছিটকে গিয়েছিল বাংলাদেশের ক্লাবটি।
দুই দলেরই তিন ম্যাচে দুটি করে জয়ে ৬ পয়েন্ট। কিন্তু হেড টু হেডে কিংসের বিপক্ষে জয় থাকায় গ্রুপ পর্ব পেরিয়েছে মোহনবাগান। গোকুলামের কাছে ৪-২ গোলে হেরে গ্রুপ পর্ব শুরুর পর কিংসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা। অন্যদিকে বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস মাজিয়া ১-০ ও গোকুলামকে ২-১ ব্যবধানে হারালেও মোহনবাগানের কাছে ৪-০ গোলের হারের চড়া মাশুল দিতে হয়েছে। এতেই গতবারের মতো এবারও গ্রুপ পর্ব থেকে বিদায় ঘণ্টা বাজল অস্কার ব্রুজনের দলের।
বসুন্ধরা কিংস এদিন আগের ম্যাচ থেকে তিনটি বদলি নিয়ে একাদশ সাজিয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে জিতেছে। দলের মূল অস্ত্র রবসন রবিনিও গতকাল জ্বলে ওঠেছেন। দলের প্রথম গোলটি এসেছে তার পা থেকেই। এরপর নুহা মারংকে দিয়ে করিয়েছেন অন্য আরেকটি গোল। কিন্তু শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের এই জয়টা আর কাজে আসেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়