নাটকীয় জয়ে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

আগের সংবাদ

বাড়ছে সম্ভাবনা, তবুও শঙ্কা! রুশ-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে মূল্যস্ফীতি বেড়ে যাওয়ায় পশ্চিমা ক্রেতাদের ক্রয় ক্ষমতায় প্রভাব পড়েছে > পোশাক খাত

পরের সংবাদ

ফ্রেঞ্চ ওপেন থেকে নাওমি ওসাকার বিদায়

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন সাবেক নাম্বার ওয়ান জাপানিজ টেনিসার নাওমি ওসাকা। ফ্রেঞ্চ ওপেনের নারী এককে গতকাল আমেরিকান টেনিসার আমান্ডা এনিসিমোভার বিপক্ষে পরপর দুই সেটে হেরে দ্বিতীয় রাউন্ডে পদার্পণের সুযোগ পাননি ওসাকা। সাবেক নাম্বার ওয়ানের বিপক্ষে প্রথম সেটে ৭-৫ ব্যবধানে জয় নিশ্চিত করেন আমান্ডা। ২ পয়েন্টে হারলেও ম্যাচের লড়াই অনেকটা কঠিন করে দিয়েছিলেন ওসাকা। তবে শেষ পর্যন্ত আমান্ডা তার কাাক্সিক্ষত জয় পেয়েছেন। এরপর দ্বিতীয় সেটেও ২ পয়েন্টের ব্যবধানে জয় পেয়েছেন আমান্ডা। ওসাকার ৪ পয়েন্টের বিপরীতে আমান্ডা নিয়েছেন ৬ পয়েন্ট। এই সুবাদের পরপর দুই সেটে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন আমান্ডা।
নাওমি ওসাকার তার প্রথম সার্ভেই অধিক সফলতা পেয়েছেন। তার মোট পয়েন্টের ৭২% পয়েন্টই পেয়েছেন প্রথম সার্ভ থেকে। যেখানে দ্বিতীয় সার্ভ থেকে পেয়েছেন ৫০% পয়েন্ট। তবে আমান্ডা এনিসিমোভার দুই ভাগেই ভালো সাফল্য পেয়েছেন। প্রথম সার্ভ থেকে পেয়েছেন ৬৬% ও দ্বিতীয় সার্ভ থেকে পেয়েছেন ৬৯%। দ্বিতীয় রাউন্ডে আগামীকাল ক্রোয়েশিয়ান টেনিসার ডোনা ভেকিচের মুখোমুখি হবেন তিনি। অন্যদিকে ডোনা ভেকিচ সুইশ টেনিসার মিরজাম বজরক্লান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়েছেন।
ফ্রেঞ্চ ওপেনের নারী এককে গতকাল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন বর্তমান টেনিস বিশ্বের নাম্বার ওয়ান পোলিশ টেনিসার ইগা সোয়াটেক। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে ইউক্রেনিয়ান তরুণী লেসিয়া সুরেনকোকে কোনোভাবে দাঁড়াতেই দেননি তিনি। পরপর দুই সেটে বড় ব্যবধানে জয় পেয়েছেন সোয়াটেক। প্রথম সেটে সোয়াটেকের ৬ পয়েন্টের বিপরীতে কোনো পয়েন্টই পাননি লেসিয়া। তবে দ্বিতীয় সেটে পয়েন্টের দেখা পেলেও ১ পয়েন্টের বেশি নিজের নামের পাশে লেখাতে পারেননি।
এই টুর্নামেন্টের পুরুষ একক থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন কার্লোস আলকারেজ গারফিয়া, আলেক্সান্ডার জেভরেভ, বার্নাবে জাপাতা মিরালেস, ফেলিক্স আগার আলিয়াসিমে, কারেন খাচানোভ ও জেসন কুবলার। আর্জেন্টাইন টেনিসার জুয়ান ইগনাসিয়ো লন্দ্রোকে তিন সেটে জয় নিয়ে হারিয়েছেন আলকারেজ। প্রথম সেটে আলকারেজের সঙ্গে পাল্লা দিয়ে পয়েন্ট জয় করেছেন জুয়ান। তবে আলকারাজের ৬ পয়েন্টের বিপরীতে দুই পয়েন্টে পিছিয়ে থেকে সেট হেরেছেন জুয়ান।
পরের সেটে আরো আলকারেজ জিতেছেন ৬-২ পয়েন্টের ব্যবধানে। সমানুপাতিক হারে পয়েন্ট হারাতে থাকেন জুয়ান। প্রথম সেটে ৪, দ্বিতীয় সেটে ২ ও তৃতীয় সেটে কোনো পয়েন্টই পাননি জুয়ান। পরপর তিন সেটে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে পাদর্পণ করেছেন গারফিয়া। আলেক্সান্ডার জেভরেভের বিপক্ষে সেবাস্টিয়ানের ম্যাচটিতে বেশ লড়াই হয়েছে। প্রথম সেটে জেভরেভ ৬-২ পয়েন্টের ব্যবধানে সেট জিতে নিলেও পরবর্তী দুই সেটেই ম্যাচে ফেরার বেশ আভাস দিয়েছে সেবাস্টিয়ান। তবে দুর্ভাগ্যবশত পরবর্তী দুই সেটেই জেভরেভের ৬ পয়েন্টের বিপরীতে ৪ পয়েন্টের বেশি নিতে পারেননি সেবাস্টিয়ান। পুরুষ এককে সবচেয়ে প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ম্যাচ হয়েছে ফেলিক্স আগার আলিয়াসিমে ও জুয়ান পাবলো ভেরিলাসের। ম্যাচের প্রথম দুই সেটেই ৬-২, ৬-২ পয়েন্টের ব্যবধানে জয় পান পেরুর টেনিসার জুয়ান পাবলো। এরপর তৃতীয় সেটে জুয়ান পাবলোর মাত্র এক পয়েন্টের বিপরীতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ম্যাচে ফেরেন আলিয়াসিমে। চতুর্থ সেটে জুয়ার পাবলো জিতে গেলে এটিই হতো ম্যাচ নির্ধারণী সেট। তবে চতুর্থ সেটে ৬-৩ পয়েন্টের ব্যবধানে জয় পেয়ে সমতায় ফেরেন আলিয়াসিমে। চার সেট শেষে ম্যাচ নির্ধারণীর সেট হয় পঞ্চমটি। এই সেটে যে জিতবে সেই দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করবেন। পঞ্চম সেটেও ৬-৩ ব্যবধানে জয় নিয়ে শেষ পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন ফেলিক্স আগার আলিয়াসিমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়