সারাদেশে বৃষ্টি হতে পারে আজও

আগের সংবাদ

ঝুঁকিমুক্ত নয় বাংলাদেশও! করোনার আবহের মধ্যে নতুন বিপত্তি ‘মাঙ্কিপক্স’ > সংক্রমণের শঙ্কার চেয়ে গুজব বেশি

পরের সংবাদ

সমালোচনায় গাভাস্কার : হেটমায়ারের স্ত্রীকে নিয়ে বেফাঁস মন্তব্য

প্রকাশিত: মে ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা একজন ব্যাটসম্যান ছিলেন সুনীল গাভাস্কার। সাবেক এই ভারতীয় ক্রিকেটার শুক্রবার আইপিএলের ধারাভাষ্য দিতে এসে যেন বিপদেই পড়ে গেছেন। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ার যখন মাঠে নামছেন তখনই তার স্ত্রী ও সদ্যোজাত সন্তানকে নিয়ে বেঁফাস মন্তব্য করে বসেন গাভাস্কার। কিংবদন্তি এই ক্রিকেটারের কাছ থেকে এমন কথা হয়তো কেউই আশা করেননি।
স্বাভাবিকভাবেই একজন বোলার বোলিং করতে এলে বা ব্যাটসম্যান ব্যাট হাতে নামলে তাকে নিয়ে ধারাভাষ্যকাররা কিছু বলেন। সেটি সাধারণত তার পূর্ববর্তী কোনো ইতিবাচক বা নেতিবাচক রেকর্ড থেকেই বলে থাকেন। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের ব্যাটার শিমরন হেটমায়ার যখন ক্রিজে আসেন, ধারাভাষ্যকক্ষে মাইক্রোফোন ছিল সুনীল গাভাস্কারের হাতে। হেটমায়ারকে নিয়েও তাই কিছু বললেন গাভাস্কার। তবে তিনি যা বলেছেন, সেটি নেতিবাচকভাবেই বলেছেন এবং ব্যঙ্গ করেই যে বলেছেন তা তার বলা কথা থেকেই বোঝা যায়। আর এই নিয়ে তাকে সমালোচনার মুখেও পড়তে হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও তার কথা নিয়ে বেশ সমালোচনা হতে দেখা যাচ্ছে। প্রথম সন্তানের জন্মের জন্য আইটিপএল থেকে ছুটি নিয়ে সন্তানের জন্মক্ষণে স্ত্রীর পাশে ছিলেন হেটমায়ার। সেখান থেকে ফিরে গতকাল আবার রাজস্থানের হয়ে মাঠে নামেন তিনি। রাজস্থানের ইনিংসের ১৫তম ওভারে ঘটেছে ঘটনাটি। রাজস্থানের ব্যাটসম্যান যশস্বী জয়সোয়াল আউট হওয়ার পর মাঠে নামেন হেটমায়ার।
রাজস্থানের রান তখন ৪ উইকেটে ১০৪, জয়ের জন্য ৩১ বলে তাদের প্রয়োজন ছিল ৪৭ রান। এমন সময় এই ব্যাটার যখন নামছেন তখনই তাকে নিয়ে বলতে শুরু করেন গাভাস্কার। দুয়েকটা কথা বলার পর তিনি ঘটনায় টেনে আনেন হেটমায়ারের সদ্যোজাত সন্তান ও স্ত্রীকে। গাভাস্কার বলেন, ‘হেটমায়ারের স্ত্রী তো প্রসব করেছেন। হেটমায়ার কি রয়্যালসের জন্য প্রসব করতে পারবেন?’
হেটমায়ার ব্যাট অবশ্য এদিন রাজস্থান রয়্যালসের পক্ষে জ্বলে ওঠেনি। তিনি আউট হয়েছেন ৭ বলে ৬ রান করে। তবে রবিচন্দ্রন অশ্বিনের ২৩ বলে অপরাজিত ৪০ রানের ইনিংসে ২ বল হাতে রেখে চেন্নাইয়ের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে রাজস্থান। তবে জয়-পরাজয় ছাপিয়ে এদিন গাভাস্কারের মন্তব্যই বেশ আলোচনার জন্ম দিয়েছে। এক টুইটার ব্যবহারকারী তো সরাসরি প্রশ্নই তুললেন, ‘এমন লোককে কেন ধারাভাষ্যে কক্ষে ডাকা হয়?’
গতকালের জয়ে রাজস্থানের প্লে-অফ নিশ্চিত হয়ে গেছে। সমান ১৮ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে লৌক্ষè সুপার জায়ান্টসকে সরিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এসেছে রাজস্থান রয়্যালস। ২৪ মে প্রথম কোয়লিফাইয়ারে ফাইনালে ওঠার লড়াইয়ে কলকাতায় তারা মুখোমুখি হবে গুজরাট টাইটান্সের বিপক্ষে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়