প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

মার্কিন সিনেট : ইউক্রেনের জন্য চার হাজার কোটি ডলার অনুমোদন

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে কিয়েভকে বিভিন্নভাবে সাহায্য করে আসছে মার্কিন যুক্তরাষ্ট্র। এর অংশ হিসেবে দেশটির কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে চার হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ অনুমোদন পেয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।
প্রতিবেদনে বলা হয়, এই প্যাকেজ ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর যুক্তরাষ্ট্র ইউক্রেনে যত সহায়তা পাঠিয়েছে তার মধ্যে সবচেয়ে বড়। সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তার এই প্যাকেজ অনুমোদনের পক্ষে ভোট দিয়েছেন ৮৬ ও বিপক্ষে ১১ জন মার্কিন সিনেটর। গত সপ্তাহে মার্কিন কংগ্রেসের নি¤œকক্ষ প্রতিনিধি পরিষদে বিলটি পাস হয়। এরপর গত বৃহস্পতিবার উচ্চকক্ষ সিনেটে বিলটি অনুমোদন পেল।

জানা যায়, এক রিপাবলিকান সিনেটরের আপত্তিতে বিলটি পাসে দেরি হয়। আর ১১ সিনেটর যারা বিপক্ষে ভোট দিয়েছেন, তারা সবাই রিপাবলিকান দলীয়। সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চাক শুমার বলেন, বৃহৎ এই সহায়তা বেঁচে থাকার জন্য লড়াইরত ইউক্রেনীয়দের চাহিদা মেটাবে। বিলম্ব হলেও কংগ্রেস থেকে অনুমোদন পাওয়ার পর এবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষর করলে বিলটি আইনে পরিণত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়