প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

বঙ্গবন্ধুর জীবনীচিত্রের এক ঝলক

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

যেদিন থেকে জানা গেছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে প্রকাশ করা হবে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার সেদিন থেকেই বাঙালির অপেক্ষা শুরু। গত বৃহস্পতিবার সেই অপেক্ষার শেষ হলো। তাই কান চলচ্চিত্র ৭৫তম আসরের তৃতীয় দিনটি ছিল বাংলাদেশের জন্য বিশেষ দিন। এদিন স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনীনির্ভর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এর ট্রেলার প্রদর্শিত হয়। ফ্রান্সের স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় ‘মার্শে দ্যু ফিল্ম’ নামে বিশ্ব চলচ্চিত্রের ব্যস্ততম বাণিজ্যিক শাখায় ভারতীয় প্যাভিলিয়নে ট্রেলার উন্মোচন অনুষ্ঠিত হয়। পুরো বাংলাদেশ অপেক্ষায় ছিল এ দিনটির।
কান সৈকত ঘেঁষে পালে দে ফেস্টিভাল ভবনের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্ম অংশের সামনে বিশাল পিলারে ছিল ‘মুজিব : একটি জাতির রূপকার’ ছবির পোস্টার। এছাড়া ভবনের সামনে ছিল সিনেমাটির পোস্টার। বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ চলচ্চিত্র আসরে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেলার প্রকাশের আগে এমন প্রস্তুতি সত্যিই আনন্দদায়ক।
বৃহস্পতিবার স্ক্রিনে বঙ্গবন্ধুকে এক ঝলক দেখার পর পুরো ভারতীয় প্যাভিলিয়নে উন্মাদনা ছড়িয়ে পড়ে। ট্রেলার দেখার পর দেশ-বিদেশের উপস্থিত সবাই অনেক প্রশংসা করেছে। ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। এছাড়া আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা মুজিবের তরুণী বয়সের ভূমিকায় অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা। ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের গুণী নির্মাতা শ্যাম বেনেগাল। যদিও পারিবারিক কারণে ট্রেলার প্রিমিয়ারের সময় উপস্থিত থাকতে পারেননি।
এর আগে ঐ দিন দুপুর ২টা ১৫ মিনিটের সময় কানের বাণিজ্যিক শাখার মার্শে দ্যু ফিল্মের আফ্রিকান প্যাভিলিয়নে প্রদর্শন করা হয় ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল ও বর্ষার ‘দিন : দ্য ডে’ সিনেমার ট্রেলার। এ সময় তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন অনন্ত জলিলের স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। ট্রেলার দেখার পর দেশ-বিদেশের চলচ্চিত্র সংশ্লিষ্টরা ভূয়সী প্রশংসা করেন। এ সময় অনন্ত জলিল জানান, ‘দিন : দ্য ডে’ সিনেমাটি বাংলাদেশের আন্তর্জাতিক সিনেমা। তিনি আরো জানান, সিনেমাটি কুরবানির ঈদের সময় সারা বিশ্বব্যাপী মুক্তি দেয়া হবে। ট্রেলার প্রিমিয়ার অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য বাংলাদেশি সাংবাদিকদের ধন্যবাদ জানান অনন্ত জলিল দম্পতি।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়