প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

ফের ডিপিডিসির স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন শুরু

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) নতুন করে স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপন শুরু করেছে।
এক বিজ্ঞপ্তিতে ডিপিডিসি জানায়, প্রথম পর্যায়ে রাজধানীর পরিবাগ, গ্রিনরোড, গ্রিনরোড (স্টাফ কোয়ার্টার), বশিরউদ্দিন রোড, লেক সার্কাস কলাবাগান, কাঁঠালবাগান, ফ্রি স্কুল স্ট্রিট, আল-আমিন রোড, পুকুর পাড়, এরোপেলেন মসজিদ রোড, হাতিরপুল বাজার, এলিফ্যান্ট রোড, নিউ এলিফ্যান্ট রোড, পান্থপথ (আংশিক), সোনারগাঁও রোড, কাটাবন, সায়েন্সল্যাব ও তৎসংলগ্ন এলাকায় এই স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে।
স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহারের সুবিধাগুলো উল্লেখ করে ডিপিডিসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্মার্ট প্রি-পেমেন্ট মিটার ব্যবহার করলে ঘরে বসে বিকাশ, রকেট, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, মোবাইল অ্যাপসের মাধ্যমে অনলাইনে রিচার্জ করা যায়। অনলাইনে নির্ভুল মিটার রিডিং প্রাপ্তির কারণে গ্রাহকের বিদ্যুৎ ব্যবহারের অতিরিক্ত কোনো বিল হওয়ার সম্ভাবনা নেই। রাতে এবং ছুটির দিনে মিটারে টাকা শেষ হয়ে গেলেও বিদ্যুৎ বিচ্ছিন্ন হবে না। মিটারের ব্যালেন্স কমে আসলে এসএমএসের মাধ্যমে গ্রাহককে তা জানিয়ে দেয়া হয়। বিদ্যুৎ ব্যবহারের ওপর গ্রাহক রিবেট হিসেবে এক শতাংশ বোনাস পেয়ে থাকেন।
গ্রাহকরা মোবাইল অ্যাপস ও ওয়েবসাইটের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার এবং বিলের যাবতীয় তথ্য দেখতে পারেন। এছাড়া যে কোনো প্রয়োজনে কল সেন্টার ‘১৬১১৬’ এ যোগাযোগ করতে অনুরোধ করেছে ডিপিডিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়