কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

৬ বিবেচনার অনুরোধ : চাকরিচ্যুতদের পুনর্বহালে ব্যাংকার্স ওয়েলফেয়ারের আহ্বান

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুনির্দিষ্ট অভিযোগ বা প্রমাণ না থাকা সত্ত্বেও চাকরিচ্যুত কিংবা পদত্যাগে বাধ্য হওয়া কর্মীদের পুনর্বহালে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা পরিপালনের আহ্বান জানিয়েছে ব্যাংকার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশ (বিডব্লিউএবি)। একই সঙ্গে বেসরকা?রি ব্যাংকের কর্মীদের বেতন-ভাতা প্রদানে কেন্দ্রীয় ব্যাংক নির্ধারিত কাঠামো বাস্তবায়নের তাগিদ দেয় সংগঠনটি। গতকাল রবিবার সংগঠনটি একটি চিঠির মাধ্যমে বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এবং এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) কাছে এ আহ্বান জানায়। সংগঠনের প্রেসিডেন্ট ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী মো. শফিকুর রহমানের স্বাক্ষর করা চিঠিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের ইস্যু করা বিআরপিডি সার্কুলারের (নং-২০/০১/২০২২) বিষয়ে বিএবি এবং এবিবি ইতোমধ্যে গভর্নর ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেছে। আমরা আশা করি, উভয়পক্ষের মধ্যে আলোচনায় সার্বিক বিষয় স্পষ্টীকরণ হয়েছে।
দেশের অর্থনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে বিশেষ করে দ্রব্যমূল্যের বিষয় বা মুদ্রাস্ফীতি বিবেচনায় সময়ে সময়ে সরকারি-বেসরকারি বা ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানেও কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা পর্যালোচনা করে পুনর্নির্ধারণ করা হয়। এতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মীদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি হয়, কর্মপরিবেশ সুন্দর হয় এবং সর্বোপরি প্রতিষ্ঠানের লক্ষ্য অর্জনে সুফল বয়ে আনে। ব্যাংকার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশের পক্ষ থেকে বিএবি ও এবিবিকে ৬টি বিষয় বিবেচনার জন্য বিশেষভাবে অনুরোধ জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়