কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

সুগন্ধায় লঞ্চে আগুন : দৃশ্যমান ন্যায়বিচার চায় রাষ্ট্রপক্ষ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় নৌপরিবহন অধিদপ্তরের দায়ের করা মামলায় দ্রুত ন্যায়বিচার নিশ্চিতের দাবি করেছেন রাষ্ট্রপক্ষ। গতকাল রবিবার নৌ-আদালতের বিচারক স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়নাব বেগমের আদালতে এ দাবি করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী বেল্লাল হোসেন।
তিনি বলেন, দেশের ইতিহাসে ভয়াবহ এ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশতাধিক মানুষ পুড়ে মারা গেছেন। এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে তাই দ্রুত সময়ের মধ্যে দৃশ্যমান ন্যায়বিচার নিশ্চিত করার আবেদন করছি। একই সঙ্গে আসামিদের জামিনের বিরোধিতা করছি।
এ সময় আসামিপক্ষ লঞ্চটির তিন মালিকসহ সাতজনের জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। আসামিরা হলেন- লঞ্চের মালিক প্রতিষ্ঠান মেসার্স আল আরাফ এন্ড কোম্পানির তিন মালিক হামজালাল শেখ, শামিম আহম্মেদ, রাসেল আহাম্মেদসহ লঞ্চের ইনচার্জ মাস্টার রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মাসুম বিল্লাহ, দ্বিতীয় মাস্টার খলিলুর রহমান ও দ্বিতীয় চালক আবুল কালাম।
লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে গত ২৬ ডিসেম্বর আদালতে মামলা করে নৌ-অধিদপ্তর। এতে বলা হয়, গত ২৩ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে এমভি অভিযান-১০ বরগুনার উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চটি ঝালকাঠির নলছিটি থানা এলাকা অতিক্রম করার পর রাত ৩টায় ইঞ্জিন রুমে আগুন লাগে। এতে ৪৪ জন যাত্রী পুড়ে মারা যান। এছাড়া ১৫০ জন যাত্রী দগ্ধ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়