কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শীতবস্ত্র বিতরণ 

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : বোদায় ৫০০ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে ইউটিউব চ্যানেল মুমিন মুসলমানের আয়োজনে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধা নাজিমউদ্দীন প্রধানের সভাপতিত্বে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিম শামীম প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় সাকোয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক এন এ রবিউল হাসান লিটন, মুমিন মুসলমানের প্রতিষ্ঠাতা মো. সারোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ, মুক্তিযোদ্ধা আবদুল আলিম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিষেক সভা

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের অভিষেক সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিদ্যালয়ের অফিস কক্ষে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সদস্য ও শিক্ষকরা। অভিষেক সভা অনুষ্ঠানে পরিচালনা কমিটি ও সংশ্লিষ্টদের সর্বসম্মতিতে মিরসরাই প্রেস ক্লাবের দাতা সদস্য মঞ্জুর আহম্মদ চৌধুরী রাজীবকে নিয়মিত কমিটির শিক্ষানুরাগী সদস্য ঘোষণা করা হয়।

ফ্রি ইংলিশ স্পোকেন

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : বিজয়নগরে শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় পারদর্শী করার লক্ষ্যে ক্লাব প্রজেক্ট কিন টিমের উদ্যোগে ফ্রি ইংলিশ স্পোকেন কোর্সের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার উপজেলার ইসলামপুর স্কুল এন্ড কলেজ মাঠে কাজী নিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ক্লাব প্রজেক্ট কিন টিমের এক্সিকিউটিভ ডিরেক্টর ও বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- দুপ্রক সভাপতি অধ্যক্ষ হাফেজ শফিকুর রহমান, স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খান, ওসি (তদন্ত) রঞ্জন কুমার ঘোষ, এডভাইজার মো. আনোয়ার হোসেন, হিস্টিরিয়ান কামরুজ্জামান কামরুল প্রমুখ।

প্রশিক্ষণ

চরফ্যাশন (ভোলা) প্রশিক্ষণ : সমুদ্রসৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ইউএসএআইডির অর্থায়নে ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশের ইকোফিশ-২ এর কার্যক্রমে ব্লু গার্ডদের পরিচ্ছন্নতা অভিযান ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ কুকরিমুকরি রেস্ট হাউস সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ব্লু গার্ড সদস্যদের সমুদ্রসৈকত পরিষ্কার-পরিচ্ছন্নতায় বর্জ্য সংগ্রহ, রিসাইক্লিং, সামুদ্রিক জীববৈচিত্র্য রক্ষাসহ বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন ইকোফিশ-২ এর গবেষণা সহযোগী অংকুর মোহাম্মদ ইমতিয়াজ্জামান ও সহকারী গবেষক মোনাইম হোসেন। অনুষ্ঠান উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন।

বাইসাইকেল বিতরণ

নওগাঁ প্রতিনিধি : সদর উপজেলার ১২টি ইউনিয়নের গ্রাম পুলিশের ১১৪ সদস্য পেলেন বাইসাইকেল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাইসাইকেল বিতরণ করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। গত শনিবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে বাইসাইকেল বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, যমুনা ব্যাংকের পরিচালক ও বেলকন গ্রুপের চেয়ারম্যান বেলাল হোসেন উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসক বলেন, এই বাহিনীকে আধুনিকায়ন করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

মাস্ক বিতরণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়া উপজেলায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার বিকাল ৪টায় হিয়াতপুর গ্রামের ৪০ জন দুস্থের মাঝে এই শীতবস্ত্র বিতরণের আয়োজন করে হিয়াতপুর বণিক সমবায় সমিতি। এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি বিনামূল্যে মাস্ক ও সর্দি-জ¦রের ওষুধ বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সুপার আসাদ আলী মোল্লা, হিয়াতপুর বণিক সমবায় সমিতির চেয়ারম্যান রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার সরদার, পরিবেশকর্মী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

কর্মশালা

পাবনা প্রতিনিধি : জেলায় কর্মরত সাংবাদিকদের ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক দুই দিনব্যাপী অনলাইন কর্মশালা শুরু হয়েছে। গতকাল রবিবার ন্যাশনাল ইনিস্টিটিউট অব মাস কমিউনিকেশন এবং প্ল্যাটফরম ফর ডায়লগের আয়োজনে এই কর্মশালা শুরু হয়। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহীন ইসলামের সভাপতি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম। ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অংম নেন মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব আয়শা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার, প্ল্যাটফরম ফর ডায়লগের টিম লিডার আর্সেন স্টেফিনিয়ন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়