কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

মির্জা ফখরুল : ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নতুন করে বাকশাল প্রতিষ্ঠার চক্রান্ত শুরু হয়েছে। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, সব রাজনৈতিক দল ও গণতন্ত্রগামী মানুষকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বাকশাল হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে আমরা দৃঢ় সংকল্পবদ্ধ।
গতকাল রবিবার বিকালে বাকশাল দিবস উপলক্ষে এক ভাচুর্য়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান। ফখরুল বলেন, ’৭২ সালের বাকশাল আর বর্তমান সরকারের মধ্যে কোনো পার্থক্য নেই। বহুদলীয় গণতন্ত্রের লেবাসে তারা নতুন নতুন বাকশাল কায়েম করে যাচ্ছে। সেই সময় আওয়ামী লীগের দাবি ছিল এক দল এক নেতা; এখানো সেই এক দল এবং নেতারাই ক্ষমতা দখলের ষড়যন্ত্রে লিপ্ত। এর ধারাবাহিকতায় সাত দিনের মধ্যে নির্বাচন কমিশন আইন পাস হয়েছে। কিন্তু এই আইন দিয়ে শেষ রক্ষা হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়