কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

বিদেশে অর্থ পাচার : ৬৯ ব্যক্তি-প্রতিষ্ঠানের তদন্তের অগ্রগতি জানানোর নির্দেশ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদেশে অর্থ পাচারের অভিযোগে প্যারাডাইস ও পানামা পেপার্সে যেসব বাংলাদেশির নাম এসেছে তাদের বিরুদ্ধে তদন্ত করে তার অগ্রগতি প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সিআইডি ও দুর্নীতি দমন কমিশনকে আগামী ৬ মার্চ এ প্রতিবেদন জমা দিতে হবে। পাশাপাশি সুইস ব্যাংকসহ বিদেশি ব্যাংকে যারা অর্থ রেখেছেন, তাদের একটি তালিকা জমা দিতে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) নির্দেশ দেয়া হয়েছে। গতকাল রবিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুল কাইয়ুম খান ও সুবীর নন্দী দাস। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
সুবীর নন্দী দাস বলেন, প্যারাডাইস পেপার ও পানামা পেপার্সে নাম আসা ৬৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত করে আগামী ৬ মার্চ দুদক ও সিআইডিকে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে সুইস ব্যাংকে টাকা জমাকারীদেরও তালিকা দাখিল করতে বিএফআইইউকে বলা হয়েছে।
প্যারাডাইস ও পানামা পেপার্সে বাংলাদেশি ৬৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা গত বুধবার আদালতে দাখিল করে বিএফআইইউ। প্রতিবেদনে দেখা যায়, তালিকায় দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদের নাম রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়