কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

প্রশ্নপত্র ফাঁস : উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ১০ জন ফের রিমান্ডে

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি নানা নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপাসহ ১০ জনকে ফের রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত।
গতকাল রবিবার আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে শুনানি করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। রাষ্ট্রপক্ষও রিমান্ড চেয়ে আবেদন করেন। তবে আসামিদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছয়জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলো- মাহবুবা নাসরীন রূপা, আল আমিন আজাদ রনি, রাকিবুল হাসান, হাসিবুল হাসান, নাহিদ হাসান ও রাজু আহম্মেদ।
রমনা মডেল থানার মামলায় তাদের এ রিমান্ড মঞ্জুর করা হয়।
অন্যদিকে আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালত বাকি চারজনের কাফরুল থানার মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন- হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের (সিজিএ) বরখাস্ত কর্মকর্তা মাহমুদুল হাসান আজাদ, নোমান সিদ্দিকী, নাইমুর রহমান তানজির ও শহিদুল্লাহ।
গত ২১ জানুয়ারি প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে রাজধানীর মিরপুর, কাকরাইল ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে ১০ আসামিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ছয়টি ইয়ার ডিভাইস, ছয়টি মোবাইল সিম হোল্ডার, পাঁচটি ব্যাংকের চেক, সাতটি নন-জুডিশিয়াল স্ট্যাম্প, ১০টি স্মার্টফোন, ছয়টি ফিচার ফোন, ১৮টি প্রবেশপত্র ও তিন সেট ফাঁস করা প্রশ্নপত্র জব্দ করা হয়। পর দিন তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড এবং তা শেষে ২৫ জানুয়ারি কারাগারে পাঠানো হয়। পর দিন রমনা মডেল থানার মামলায় ছয় আসামির ১০ দিন ও কাফরুল থানার মামলায় চার আসামির ১০ দিনের ফের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানির জন্য গতকাল দিন ধার্য ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়