কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

দুস্থদের বাড়িতে কম্বল বিতরণ ইউএনওর

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল হামিদ মিঞা, বাঘা (রাজশাহী) থেকে : রাজশাহীর বাঘার ইউএনও পাপিয়া সুলতানা শীতের রাতে দুস্থদের বাড়িতে কম্বল বিতরণসহ বৈশ্বিক করোনা মহামারিতে গরিব, অসহায়, পঙ্গু ও অতিদরিদ্র জনগোষ্ঠীর বাড়ি বাড়ি ঘুরে তাদের সরকারি ও ব্যক্তিগত সহায়তা প্রদান করে যাচ্ছেন। এতে প্রান্তিক বিভিন্ন পেশার অসহায় জনগোষ্ঠী উপকৃত হচ্ছেন বলে জানা গেছে। এছাড়া করোনা মহামারি নিয়ন্ত্রণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন তিনি। মেধাবী দুস্থ শিক্ষার্থী, বিভিন্ন

রোগে আক্রান্ত গরিব জনগোষ্ঠীকে চিকিৎসাসেবা প্রদানে ভূমিকা পালনসহ প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প আশ্রয়হীনদের সরজমিন পর্যবেক্ষণ ও অনুসন্ধান করে ঘর প্রদান করছেন। উপজেলায় যোগদানের পর থেকে তার মানবিক সহায়তা পেয়েছেন মেধাবী দুস্থ শিক্ষার্থী, ঋণগ্রস্ত অসহায় ব্যক্তি, চিকিৎসাসেবাবঞ্চিত অসহায় রোগী, শীতার্ত অবহেলিত জনগোষ্ঠী। এমনকি মধ্যবিত্ত লোক যারা অভাবের কথা বলতে পারেননি, লজ্জায় হাত পাততে পারেননি তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
কৃষি কার্যালয়ের উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, ইউএনওর যোগদানের পর সরকারের অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি তার মানবিক কাজ অন্য অফিসারদের অনুপ্রেরণা জুগিয়েছে।
ইউএনও পাপিয়া সুলতানা বলেন, সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক কাজ করে আত্মতৃপ্তি পাই। কারো কোনো উপকার করতে পারলে নিজের কাছেও ভালো লাগে। এভাবেই সরকারের দেয়া বিভিন্ন সহায়তা ছাড়াও নিজের অর্থে অবহেলিত জনগোষ্ঠীর দায়িত্ব পালন করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ইউএনও। তবে বাড়ি বাড়ি গিয়ে রাতে যে কম্বল দিয়েছেন সেটি সরকারের দেয়া বলে জানান ইউএনও পাপিয়া সুলতানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়