কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

দাবি পূরণের আশ্বাস : কর্মবিরতিতে যাচ্ছেন না রেলের রানিং স্টাফরা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অতিরিক্ত মাইলেজ ভাতা ও পেনশন সুবিধার আশ্বাস পেয়ে ট্রেনের চালকরা কর্মবিরতিতে যাচ্ছেন না বলে জানিয়েছেন রেলওয়ে রানিং স্টাফ ও কর্মচারী শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান। গতকাল রবিবার রেল ভবনে সচিব ড. হুমায়ুন কবিরের সঙ্গে বৈঠকে সমিতির সদস্যরা এ বিষয়ে সম্মত হন।
এর আগে মাইলেজ ভাতা বহাল রাখার দাবিতে আন্দোলনে নামা ট্রেনের রানিং স্টাফরা গতকাল রবিবার রাত ১২টার পর থে?কে ট্রেন চালা?বেন না বলে ঘোষণা দেয়ায় রেল যোগাযোগ বন্ধের শঙ্কা দেখা দিয়েছিল। এরপর গতকাল বিকালে রেল ভবনে সচিবের সঙ্গে আন্দোলনকারী রেলকর্মীদের বৈঠক হয়। এ সময় রেলওয়ের পক্ষ থেকে বলা হয়, তারা অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে রানিং স্টাফদের আগের মতো অতিরিক্ত ট্রেন চালানোর (১০০ কিমির বেশি, দৈনিক ১২ ঘণ্টার বেশি গাড়ি পরিচালনা) জন্য অতিরিক্ত ভাতা প্রদান এবং পেনশন সুবিধা দেয়ার জন্য আলোচনা করবেন এবং যারা ২০২১ সালের ৩ নভেম্বরের আগে অবসরে গেছেন তাদের জন্য আগের মতো পারিতোষিক ও পেনশন সুবিধা চালুর জন্য অর্থ মন্ত্রণালয়কে অনুরোধ জানাবেন।
আগামী দুই মাসের মধ্যে বিষয়টি সুরাহা করা হবে বলে রেল সচিব হুমায়ুন কবির তাদের আশ্বস্ত করেন। রেল সচিবের আশ্বাস পাওয়ার পরে এ কর্মসূচি থেকে ট্রেন চালকরা সরে আসার ঘোষণা দেন। এর ফলে রেল যোগাযোগ বন্ধের শঙ্কা দূর হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়