কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

চট্টগ্রাম : বিমানবন্দর সড়কের নাম হচ্ছে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর বারিক বিল্ডিং মোড় থেকে পতেঙ্গার বিমানবন্দর সড়কের নামকরণ হচ্ছে ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’। গতকাল রবিবার আন্দরকিল্লায় পুরাতন নগর ভবনে কে.বি. আবদুচ সাত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ষষ্ঠ পরিষদের ১২তম সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এ ঘোষণা দেন।
একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষণাকারী জননেতা এম এ হান্নানের কবরে তার কীর্তিগাথা সংবলিত নামফলক স্থাপন এবং বিভিন্ন ক্ষেত্রে চট্টগ্রামের যেসব বরণীয় মহান ব্যক্তিরা অবদান রেখেছেন তাদের স্মৃতিকে অ¤øান রাখার জন্য কৃতিত্বের বিবরণ সংবলিত স্মৃতিফলক স্থাপনেরও সিদ্ধান্ত নেয়া হয় সভায়। মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো ম্যাচিং ফান্ড ছাড়া ২ হাজার ৪৯১ কোটি টাকা অনুমোদন দিয়েছেন। এর কৃতজ্ঞতাস্বরূপ নগরীর গুরুত্বপূর্ণ সড়ক বারিক বিল্ডিং থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কটির নাম ‘জননেত্রী শেখ হাসিনা সড়ক’ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জনানো হয়, গতকালের সভায় গৃহকর নিয়ে বিভ্রান্তি না ছড়ানো, নালা-নর্দমা-খাল-জলাশয়-খেলার মাঠ-উন্মুক্ত জায়গা-ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার বিষয়গুলোও আবার স্মরণ করিয়ে দেন মেয়র রেজাউল। একই সঙ্গে নগরীর বিভিন্ন স্থানে প্রয়োজনীয় সড়কবাতি লাগানো, পলিথিন বন্ধ, রমজান মাসে ভোগ্যপণ্যের দাম অযথা না বাড়ানোর বিষয়ে মনিটরিং করারও নির্দেশনা দেন তিনি। এছাড়া অবৈধ বাজার উচ্ছেদের ব্যাপারে চলমান অভিযান জোরদার করা হবে বলে উল্লেখ করা হয়।
সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার প্রমুখ বক্তব্য রাখেন।
, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও বিভাগীয় প্রধানরা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়