কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : ৩৪ জনের মৃত্যু শনাক্ত বেড়েছে ১৭ শতাংশ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দেড়গুণ বেড়েছে। এ ছাড়া নমুনা পরীক্ষা বাড়ায় শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে ১৭ শতাংশ।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি পরীক্ষাগারে ৪৩ হাজার ৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে সংক্রমণের উপস্থিতি মিলেছে ১২ হাজার ১৮৩টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ।  মৃত্যু হয়েছে ৩৪ জনের। একদিনে মৃত্যুর এই সংখ্যা গত ১৮ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। একদিনে এর চেয়ে বেশি মৃত্যু হয়েছিল গত বছরের ২২ সেপ্টেম্বর। ওই দিন ৩৬ জনের মৃত্যু হয়েছিল বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৬৭ জন সুস্থ হয়েছেন।?
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী শনিবার ৩৩ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে সংক্রমণের উপস্থিতি মিলেছে ১০ হাজার ৩৭৮টিতে। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ১০ শতাংশ। মৃত্যু হয়েছে ২১ জনের। শুক্রবার ৪৬ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমিত শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জন। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। মৃত্যু হয়েছে ২০ জনের। বৃহস্পতিবার ৪৯ হাজার ৪২৫টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ১৫ হাজার ৮০৭ টিতে। শনাক্তের হার ৩১ দশমিক ৯৮ শতাংশ। মৃত্যু হয়েছে ১৫ জনের।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৩৩ হাজার ৩২৪টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ১২১ জন এবং নারী ১০ হাজার ২৪২ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। সুস্থতার হার ৮৮ দশমিক ৬৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যে ৩৪ জনের মৃত্যু হয়েছে তাদের ১৯ জন পুরুষ ও ১৫ জন নারী। বয়স বিবেচনায় দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ৪ জন, পঞ্চাশোর্ধ ৪ জন, ষাটোর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ৪ জন, আশি ঊর্ধ্ব ৫ জন আর নব্বই ঊর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগের ১ জন আর ময়মনসিংহ বিভাগের ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়