অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আরো এক জেব্রার মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) থেকে : গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আরো একটি জেব্রা মারা গেছে। এ নিয়ে চলতি মাসে ১০টি জেব্রার মৃত্যু হলো। গত ২২ দিনে ৯টি জেব্রার মৃত্যুর পর গতকাল শনিবার সকালে আরো ২টি জেব্রা অসুস্থ হয়েছে বলে জানিয়ছেন পার্ক কর্তৃপক্ষ। বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান ওই ২টি জেব্রার একটি মারা গেছে বলে নিশ্চিত করেন।
জেব্রাগুলোর মৃত্যু প্রতিরোধে জরুরি চিকিৎসা দিতে এবং এ ধরনের অসুস্থতার কারণ উদ্ঘাটনে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সাফারি পার্কে শনিবার সন্ধ্যায় জরুরি সভায় বসার কথা। মেডিকেল বোর্ডের পরামর্শমতো প্রয়োজনীয় সব পদক্ষেপ নেবে বন বিভাগ কর্তৃপক্ষ। তবে কী কারণে জেব্রাটি মারা গেছে তা নিশ্চিত করতে পারেননি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান। মারা যাওয়া জেব্রাটির পোস্টমর্টেম চলছে বলে জানিয়েছেন পার্কের ওই কর্মকর্তা।
তিনি জানান, কয়েক দিন ধরে ২টি জেব্রা গুরুতর অসুস্থ অবস্থায় ছিল। ওই ২টি জেব্রার মুখ দিয়ে লালা পড়ছিল, পেট ফুলে গেছে এবং হাঁটতে পারছিল না। পরে শনিবার সকালে একটি জেব্রা মারা যায়। পার্ক সূত্র জানিয়েছে, মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন- জাতীয় চিড়িয়াখানার অবসরপ্রাপ্ত কিউরেটর ড. এ বি এম শহীদুল্লাহ, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. রফিকুল আলম, প্রফেসর আবু হাদি নুর আলী খান এবং সাফারি পার্কের ভেটেরেনারি চিকিৎসক হাতেম সাজ্জাদ জুলকার নাইন। কেন্দ্রীয় ভেটেরেনারি হাসপাতালের পরিচালক ড. শফিউল আহাদ সরদার (স্বপন) এবং কেন্দ্রীয় রোগ অনুসন্ধান গবেষণাগারের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. গোলাম আজম চৌধুরীর সভায় বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত থকার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়