অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

ঢাকায় সংবাদ সম্মেলন : চকরিয়ায় ‘নইব্যার’ অত্যাচার থেকে রক্ষার দাবি

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল এলাকার নবী হোসেন ওরফে নইব্যার অত্যাচারে অতিষ্ঠ হয়ে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। তাদের অভিযোগ, অস্ত্র ও মাদকসহ বেশ কয়েকটি মামলার আসামি হয়েও এলাকায় জমি দখল, ইয়াবা কারবার ও গরু চোরাকারবারের কাজ চালিয়ে যাচ্ছেন নবী। কেউ তার অপরাধমূলক কর্মকাণ্ডে বাধা হয়ে দাঁড়ালে মিথ্যা মামলা, হামলা ও প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ অবস্থায় নিজেদের নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা রক্ষায় নবীকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।
গতকাল শনিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে কামাল উদ্দিন লিখিত বক্তব্যে জানান, চকরিয়ার রামপুরা বাজারে মৌলভী আমির হোসেনের দোকানে চুরি করতে গিয়ে ৫০ হাজার টাকা ও অস্ত্রসহ ধরা পড়েন নবী। অস্ত্র আইনে দীর্ঘদিন জেল খেটে বেরিয়ে আবারো একই কাজে জড়িয়ে পড়েন তিনি। তিনি আন্তঃজেলা চোর চক্রের গডফাদার। টেকনাফের চিহ্নিত ইয়াবা কারবারি সাইফুলকে নিয়ে ইয়াবার কারবার করে কোটি কোটি টাকার মালিক হন তিনি। পরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সাইফুল নিহত হলে নবীকে মোস্ট ওয়ান্টেড ব্যক্তি হিসেবে চিহ্নিত করা হয়।
কিন্তু কালো টাকার প্রভাবে ঊর্ধ্বতন মহলকে ম্যানেজ করে নবী ক্রস ফায়ার থেকে রক্ষা পান। এরপর চট্টগ্রাম কক্সবাজার এলাকায় সিন্ডিকেট তৈরি করে আবারো ইয়াবা কারবার শুরু করেন। নবীর বিরুদ্ধে মহেষখালী, কক্সবাজার সদর, চকরিয়া থানায় একাধিক মামলা রয়েছে। এলাকায় একাধিক হত্যাকাণ্ডেও জড়িত তিনি।
চকরিয়া থানার ওসি মো. ওসমান গনি জানান, নবী হোসেনের বিরুদ্ধে বেশ কিছু মামলা বিচারাধীন। অভিযোগের বিষয়ে নবী হোসেন জানান, তার বিরুদ্ধে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে। তাকে সামাজিকভাবে হেয় করার জন্য এর আগেও একই কাজ করেছে তারা। তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়