অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন : সভাপতি ইলিয়াস কাঞ্চন জায়েদ সম্পাদক

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তবে বিস্ময় জাগিয়ে রেকর্ড গড়লেন তুমুল আলোচিত-সমালোচিত সাধারণ সম্পাদক জায়েদ খান। যার মধ্য দিয়ে টানা চার বছর পর নতুন নেতৃত্ব পেল ঢালিউড। তিনি তৃতীয়বারের মতো একই পদের জন্য ভোটারদের রায় পেলেন।
দ্বিবার্ষিক (২০২২-২৪) মেয়াদের এই নির্বাচনে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। একই পদে নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।
তবে নির্বাচনে সদ্য জয়ী সাধারণ সম্পাদক জায়েদ খানের জয়কে চ্যালেঞ্জ করে ভোট পুনর্গণনা চেয়ে গতকাল শনিবার আপিল করেছেন প্রতিদ্ব›দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। দুপুর পৌনে ১টায় লিখিতভাবে আবেদন জমা দিয়েছেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। তিনি বলেন, নিপুণ তার ভোট পুনরায় গণনার জন্য আবেদন করেছেন। নির্বাচনের কাগজপত্র নিয়ে আপিল বোর্ড বসেছে। বিষয়টি নিয়ে পর্যালোচনা চলছে।
এদিকে, জায়েদ ও নিপুণের ভোট সংখ্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বিতর্ক। ২৯ জানুয়ারি সকাল থেকেই একটি পরিসংখ্যান ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, নির্বাচনে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ও নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। দুজনে মিলে পেয়েছেন ৩৩৯ ভোট। নির্বাচন কমিশনারের ব্রিফিং অনুযায়ী ভোটগ্রহণ হয়েছে ৩৬৫টি আর বাতিল হয়েছে ১০টি, অর্থাৎ কার্যকরী ভোট ৩৫৫। গোল বাধে এখানেই- নিপুণ ও জায়েদ মিলে মোট ৩৩৯ ভোট আর সঠিক ভোট ৩৫৫! হাতের বাকি ১৬ ভোট গেল কোথায়? এই প্রশ্নটিই করেছেন অনেকে। বিষয়টি নিয়ে কথা বলতে দুই প্রার্থীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা ফোন

রিসিভ করেননি। এ বিষয়ে সদ্য নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, কার্যকরী পরিষদে ১০টি হলেও সম্পাদকীয় পরিষদে ২৬টি ভোট নষ্ট হয়েছে, যা অনাকাক্সিক্ষত। আমরা আপিল করেছি, কীভাবে এটা নষ্ট হলো তা খতিয়ে দেখতে।
এফডিসির এমডির পদত্যাগ চেয়ে আন্দোলনে চলচ্চিত্রের ১৮ সংগঠন : নির্বাচনের দিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৮টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন সংগঠনের নেতারা। গতকাল ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবির ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এ সময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়