অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

একাদশে ভর্তি পরীক্ষা : পাস করেছে ১৪ লাখ ৫৭ হাজার ২২৬ শিক্ষার্থী

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একাদশ শ্রেণির ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। ১৪ লাখ ৫৭ হাজার ২২৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।
ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন জানান, এবার ১৫ লাখ ৭৬ হাজার ১৪১ জন শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছিল। এর মধ্যে ১৪ লাখ ৫৭ হাজার ২২৬ জন উত্তীর্ণ হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় কলেজে ভর্তিবিষয়ক ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।
তিনি জানান, যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের মোবাইল ফোনে মেসেজ পাঠানো শুরু হয়েছে। আশা করছি, রাত ৯টার মধ্যে সবাইকে মেসেজ পাঠানো সম্ভব হবে।
এদিকে ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচিত শিক্ষার্থীদের ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি রাত ৮টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে প্রাথমিক ভর্তি নিশ্চিত করতে হবে। পরবর্তী সময়ে মাইগ্রেশন নিতে হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৯ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।
প্রসঙ্গত, একাদশ শ্রেণিতে শিক্ষার্থীদের ভর্তির আবেদন অনলাইনে গত ৮ জানুয়ারি শুরু হয়ে ২৩ জানুয়ারি পর্যন্ত চলে। ভর্তি কার্যক্রম শেষে ২ মার্চ থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরুর কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়