লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

শিল্পকলায় উষ্ণতা ছড়াল ‘ডিয়ার লায়ার’

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শীত সন্ধ্যায় উষ্ণতা ছড়াল জনপ্রিয় নাটক ‘ডিয়ার লায়ার’। তবে এবার অভিনয়ে মঞ্চসারথি আতাউর রহমানের সঙ্গে অপি করিমের পরিবর্তে ছিলেন সঙ্গীতা চৌধুরী। ভিন্নধর্মী গল্প আবহে নির্মিত এ নাটকটি ব্যতিক্রমী উপস্থাপনার মধ্য দিয়ে মঞ্চে অভিনয়ের নবতর সংযোজন ঘটিয়েছেন প্রতিশ্রæতিশীল নাট্যপ্রতিভা আইরিন পারভিন লোপা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে গতকাল শুক্রবার সন্ধ্যায় এটি মঞ্চস্থ হয়। এটি ছিল নাট্যম রেপার্টরির ষষ্ঠ প্রযোজনা।
চিঠিকাব্যের এ গল্পটি ১৮ শতকের শেষ সময়ের। খ্যাতনামা সাহিত্যিক ও নাট্যকার জর্জ বার্নার্ড শ এবং ওই সময়ের বিখ্যাত মঞ্চ অভিনেত্রী প্যাট্রিক ক্যাম্পবেলের মধ্যে তখন গভীর প্রেম চলছিল। পরস্পরকে পাঠানো চিঠিগুলো থেকেই সেটা জানা যায়। ‘ডিয়ার লায়ার’ নাটকটি তাদের আলোচিত সেই প্রেমপত্রগুলো থেকেই লেখা।
মার্কিন লেখক জেরোম টিমোথি কিল্টির লেখাটি বাংলায় অনুবাদ করেছেন আবদুস সেলিম। পাণ্ডুলিপিটি নির্দেশনা দিয়েছেন আইরিন পারভিন লোপা। নাটকে সঙ্গীতা চৌধুরী অভিনয় করছেন ব্রিটিশ অভিনেত্রী ‘প্যাট্রিক ক্যাম্পবেল স্টেলা’ হয়ে এবং ‘জর্জ বার্নার্ড শ’ হিসেবে দেখা মিলছে মঞ্চসারথি আতাউর রহমানকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়