লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

‘রইস’-এর জনপ্রিয় ৫ সংলাপ

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাঁচ বছর আগে মুক্তি পেয়েছিলে বলিউড বাদশা শাহরুখ খানের হিট ছবি ‘রইস’। ২০১৭ সালে রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং এক্সেল এন্টারটেইমেন্টের প্রযোজনায় রাহুল ঢোলাকিয়ার পরিচালনায় তৈরি হয় এই ছবি। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান ও মাহিরা খান। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। ‘রইস’ ছবিটি শুধু বক্স অফিসেই ব্যাপক সাফল্য পেয়েছিল তাই নয়। এই ছবির ডায়লগগুলোও অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। যা আজো মনে রয়েছে দর্শকের। দেখুন তো পাঁচ বছর পরও এই ছবির হিট ডায়লগগুলো আপনার একইরকমভাবে মনে রয়েছে কিনা।
১. আম্মি জান ক্যাহেতি থি, কোই ধান্দা ছোটা নেহি হোতা, অউর ধান্দে সে বঙা কোই ধরম নেহি হোতা। (মা বলতেন, কোনো কাজই ছোট হয় না। আর কাজের থেকে বড় কোনো ধর্ম নেই।)
২. বানিয়ে কা দিমাগ, মিঞাভাই কি ডেয়ারিং। (ব্যবসায়ীর বুদ্ধি আর মিঞাভাইয়ের সাহস)
৩. গুজরাট কি হাওয়া মে ব্যাপার হ্যায় সাহেব। মেরি সাঁস তো রোক লোগে, লেকিন ইস হাওয়া কো ক্য়ায়সে রোকোগে। (গুজরাটের হাওয়ায় একটা অন্যরকম ব্যাপার আছে সাহেব। আমার শ্বাস তো বন্ধ করে দেবে কিন্তু গুজরাটের হাওয়াকে কীভাবে বন্ধ করবে)
৪. ম্যায় ধান্দা করতা হুঁ, ধরম কা ধান্দা নেহি করতা। (আমি ব্যবসা করি, কিন্তু ধর্ম নিয়ে ব্যবসা করি না।)
৫. জো ধান্দে কে লিয়ে সাহি উও সাহি, যো ধান্দে কে লিয়ে গলত, উও গলত। ইস্সে জাদা কভি সোচা নেহি। (ব্যবসার জন্য যেটা ঠিক, ওটাই সঠিক। ব্যবসার জন্য যেটা ভুল, ওটা ভুলই। এর থেকে বেশি কিছু ভাবিনি।)
প্রসঙ্গত, শাহরুখ খানকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল পরিচালক আনন্দ এল রাইয়ের ‘জিরো’ ছবিতে। ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। মাঝে বেশ কিছুটা বিরতি কাটিয়ে ফের পর্দায় ফিরতে চলেছেন কিং খান। হাতে বেশ কয়েকটি ছবির কাজ রয়েছে তার। খুব শিগগিরই শাহরুখ খানকে দেখা যাবে ‘পাঠান’ ছবিতে। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাড়–কোন। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। এছাড়া সালমান খানের ‘টাইগার থ্রি’ ছবিতে ক্যামিও চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়