লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

ভুয়া মেজর গ্রেপ্তার : সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সেনাবাহিনীর মেজর পরিচয়ে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জসিম উদ্দিন (২৯) নামে এক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর বনানী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার নোমান আহমদ গতকাল শুক্রবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ৫-৬ মাস আগে জিসান আলী নামে এক ব্যক্তির সঙ্গে প্রতারক জসিম উদ্দিনের পরিচয় হয়। এ সময় সে নিজেকে সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন পদে চাকরি দিতে পারবে বলে প্রলোভন দেখায়। এছাড়া ভুক্তভোগীকে সেনাবাহিনীর ইলেক্ট্রিশিয়ান পদে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে দুই লাখ টাকা দাবি করে। গত বছরের ২৪ নভেম্বর চাকরির জন্য মৌখিক চুক্তিতে জসিমকে দাবি অনুযায়ী টাকাও দেন ভুক্তভোগী জিসান। পরে চলতি মাসের ১২ তারিখে চাকরিতে যোগদানের নিয়োগপত্র দেয়া হবে বলে জানানো হয় তাকে। ১১ জানুয়ারি জসিমের সঙ্গে যোগাযোগ করলে বিভিন্ন জটিলতার কারণে নিয়োগপত্র দিতে পারবে না বলে জানায়। ভুক্তভোগীকে ২০ জানুয়ারি আবার যোগাযোগ করতে বলে। এরপর থেকে জসিম নানা অজুহাত দেখাতে থাকে। পরে জিসান টাকা ফেরত চাইলে জসিম ভয়ভীতি দেখায়। একপর্যায়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে র‌্যাব-১ এর কাছে অভিযোগ করেন জিসান।

র‌্যাব কর্মকর্তা আরো বলেন, অভিযোগের পর প্রতারক চক্রটিকে আইনের আওতায় আনতে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় বনানী পুলিশ ফাঁড়ির উত্তর পাশে বাস কাউন্টারের সামনে থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি বগুড়ায়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে সেনাবাহিনীর লোগো সংবলিত ১৯টি খাকি ফাইল কভার ও পাঁচটি প্লাস্টিকের ফাইল কভার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জসিম র‌্যাবকে জানায়, তিনি একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তার সহযোগীদের সঙ্গে যোগসাজশে দীর্ঘদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষের বেকারত্বের সুযোগ নিয়ে তাদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তারা। তিনি নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়